বৃহস্পতিবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৭ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
ads

ভুলতা- আড়াইহাজার- বাঞ্ছারামপুর (R203) মেঘনা নদীর উপর সেতু নির্মাণ প্রকল্প অনুমোদিত

বাঞ্ছারামপুর মানুষের স্বপ্ন পূরণ হতে চলেছে। যার অবদানে রয়েছে বাঞ্ছারামপুর মাটি ও মানুষের নেতা, স্বপ্নদ্রষ্টা, বাঞ্ছারামপুরে প্রাণপুরুষ, সকলের মধ্যমণি ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম এমপি। তিনি বাঞ্ছারামপুরের রূপকারক,তারকা ও বাহক, দেশ এবং বাঞ্ছারামপুরের উন্নয়নের গতিধারা অগ্রগতি ভূমিকা পালন করে যাচ্ছে। বাঞ্ছারামপুরে উন্নয়নমূলক কাজে ব্রিজ, কালভার্ট, সহ রাস্তাঘাট উন্নয়নের উন্নয়নের গতিধারা অব্যাহত রেখেছে। প্রতিটি মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে বাঞ্ছারামপুর এলাকা বাসীর জন্য। আজ বাঞ্ছারামপুর মানুষ ধন্য। এই মেঘনা নদীর উপরে স্বপ্নে বিভোর ছিল। আজ বাঞ্ছারামপুরে মাটি ও মানুষের নেতা ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম এমপির কারণে মেঘনা দুইপারে মানুষ একত্রিত হতে পারছে। বাঞ্ছারামপুর ও আড়াইহাজার বাসী মাধ্যমে সেতুর মাধ্যমে সেতুবন্ধন তৈরি হবে।যা ছিল কল্পনাতে আজ বাস্তবে রূপ নিল।বাঞ্ছারামপুর সাধারণ জনগণ মহাখুশি ভুলতা আড়াইহাজার-বাঞ্ছারামপুর সড়কে মেঘনা নদীর উপর একটি সেতু নির্মাণ করা হচ্ছে। এ সংক্রান্ত একটি প্রকল্প প্রস্তাব সরকারি অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে নীতিগত অনুমোদন পেয়েছে।

বুধবার (১৯ আগস্ট) সচিবালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনলাইনে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে অনুমোদন দেওয়া হয়েছে। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠকে বিআইডব্লিউটিএ কর্তৃক বাস্তবায়নাধীন ‘৩৫টি ড্রেজার ও সহায়ক জলযানসহ আনুষঙ্গিক সরঞ্জামাদি সংগ্রহ এবং প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ’ শীর্ষক প্রকল্পের প্যাকেজ-০২ (লট-১ ও লট-২) এর আওতায় ১৭টি টাগবোট সংগ্রহের লক্ষ্যে সরাসরি ক্রয় পদ্ধতি অনুকরণের প্রস্তাব এবং নীলফামারী জেলার সাবেক জুট ট্রেডিং করপোরেশন (জেটিসি) বর্তমান বাংলাদেশ জুট করপোরেশনের (বিজেসি) মেসার্স হৃদকরণ নামীয় অংগনের ০.০৯ একর সম্পত্তি ক্রেতা বরাবর রেজিস্ট্রি দলিল প্রদানের বিষয়টিও নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।
বৈঠকে শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের জানান, ঢাকা থেকে আড়াইহাজার-বাঞ্ছারামপুর হয়ে ব্রাহ্মণবাড়িয়া এবং ভারতের আগরতলার সঙ্গে দ্রুত সময়ে যোগাযোগের জন্য ‘ভুলতা-আড়াইহাজার-বাঞ্ছারামপুর সড়কের মেঘনা নদীর উপর সেতু নির্মাণ’ প্রকল্পটি প্রকিউরমেন্ট গাইডলাইনের পর পিপিপি প্রজেক্ট ২০১৮ এর ধারা অনুযায়ী পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) ভিত্তিতে বাস্তবায়নে অনুমোদনের জন্য অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভায় উত্থাপন করা হলে তাতে নীতিগত অনুমোদন দেওয়া হয়।
Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬৪,৯১৫,৪২২
সুস্থ
৪৫,০০১,৬৩৭
মৃত্যু
১,৫০০,৬৪২

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১