শনিবার, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
৮ই আগস্ট, ২০২০ ইং
১৭ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

রূপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে পৌঁছে যাবে শিক্ষার্থীদের উপবৃত্তি

মোবাইল ফোনের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে সরকারি উপবৃত্তি পৌঁছে দেবে রূপালী ব্যাংক শিওরক্যাশ।

এজন্য সোমবার (২৯ জুন) দেশের অন্যতম বৃহৎ রাষ্ট্রায়ত্ত বাণিজ্যিক ব্যাংক রূপালী ব্যাংক লিমিটেড এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের যুগ্ম সচিব দিলীপ কুমার বণিক এবং রূপালী ব্যাংকের ডিএমডি খন্দকার আতাউর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

রূপালী ব্যাংকের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস রূপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে ২০১৬ সাল থেকে প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তি দিয়ে আসছে। দেশে এটিই এ ধরনের প্রথম ডিজিটাল উদ্যোগ।

এ চুক্তির ফলে প্রাথমিক শিক্ষার্থীদের মধ্যে ২০১৯-২০২০ সালের অবশিষ্ট দুই কিস্তির প্রায় ৯০০ কোটি টাকা ও কিট এলাউন্স বাবদ প্রায় ১১০০ কোটি টাকা বিতরণ সম্ভব হবে। এ সময় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ফসিউল্লাহ, অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ, উপবৃত্তি প্রদান প্রকল্পের পরিচালক মো. ইউসুফ আলী, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রশাসন মো. মিজানুর রহমান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধান ফিরোজ উদ্দিন, প্রগতি সিস্টেমসের সিইও ড. শাহাদাত উল্লাহ খান, রূপালী ব্যাংকের জিএম মো. শওকত আলী খানসহ অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৯,৫৪৩,৫৬২
সুস্থ
১২,৫৪৫,৫৬৭
মৃত্যু
৭২৪,০৭৫

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১