বৃহস্পতিবার, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৩ই সফর, ১৪৪২ হিজরি
ads

ভূরুঙ্গামারীতে ১০৯নম্বরে ফোন করে বাল্য বিয়ে থেকে রক্ষাপেল ছাত্রী, ৬ জনের জরমিানা

ভূরুঙ্গামারী(কুড়গ্রিাম)প্রতনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ভ্রাম্যমাণ আদালত পরচিালনা করে বাল্য বিয়ে দয়োর অপরাধে বর ও কনরে পতিাসহ ছয়জনরে ৬০ হাজার টাকা জরমিানা আদায় করা হয়য়েছে। অভভিাবকদরে সম্মতেিতে হতে যাওয়া একটি বাল্য বেিয়ে বন্ধ করতে সক্ষম হয়েেছে উপজলো প্রশাসন।

বৃহস্পতিবার রাতে ভূরুঙ্গামারী উপজলো নির্বাহী র্কমর্কতাকে অবগত করা হয় উপজলোর দেওয়ানরে খামার ফেডারেশন সংলগ্ন এলাকায় বাল্যবিবাহ হচ্ছে টোল ফ্রি হটলাইন ১০৯ থেকে। এই খবররে প্রেক্ষিতে রাত বারোটার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি জাহাঙ্গীর আলম পুলিশ সহ বিয়রে বাড়িতে গিয়ে হাজির হন। এসময় বিয়রে বাড়িতে ভোজনরত অবস্থায় বর শফিকুল ইসলাম (২০) ও তাঁর পিতা আব্দুস ছাত্তার (৫৩) কে আটক করে পুলিশ। তাদরে বাড়ী উপজলোর পাইকরে ছড়া ইউনিয়নরে গছিডাঙ্গা গ্রামে।

বাল্য বিয়রে অপরাধ চাপা দিতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কনের নাম পরির্বতন করা একটি ভুয়া আইডি কার্ড প্রদর্শন করে কনের পরিবার। জানাগেছে, কনে নবম শ্রেনীতে অধ্যয়নরত। মেয়ের বিয়ের বয়স না হওয়া স্বত্তেও বিয়ে দেয়ার অপরাধে পিতা হাসমত আলী(৫৩) ও ভাই শহিদুল ইসলাম সহ বাল্য বিয়ে সম্পন্ন করতে সহযোগিতা করায় শাহজাহান আলী ও আব্দুল মালেককে আটক করে পুলিশ। পরে রাত ২ঘটিকার সময় তাঁদেরকে ইউএনওর র্কাযালয়ে আনা হয়।

বাল্যবিবাহ সংঘটিত করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয় এবং জরিমানা অনাদায়ে ১৫ দিনের জেল প্রদান করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি জাহাঙ্গীর আলম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করনে। আটককৃতরা ১০ হাজার করে মোট ৬০ হাজার টাকা জরিমানা প্রদান করে ছাড়া পান।

উপজলো নির্বাহী র্কমর্কতা ফিরুজুল ইসলাম বাল্য বিয়ে বন্ধরে সত্যতা নিশ্চিত করেছেন। বাল্য বিবাহ বন্ধরে সময় ওসি মুহাঃ আতিয়ার রহমান উপস্থিত ছিলেন।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৪,২০৫,৬০১
সুস্থ
২৫,৪৫৯,২০৫
মৃত্যু
১,০১৯,৬০১

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০