সোমবার, ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
১০ই আগস্ট, ২০২০ ইং
১৯শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

পারিবারিক শত্রুতায় পলিটেকনিকের শিক্ষার্থী ও তার পরিবারের উপর মধ্য যুগীয় কায়দায় নির্যাতন

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারের রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের বাসিন্দা নুরুল ইসলাম ও তার ভাইয়ের মধ্যে জলাবদ্ধতা নিরসনের জের ধরে কথা কাটাকাটির একপর্যায়ে নুরুল ইসলামের ভাই ইসহাক (৫৫) তার পুত্র আব্দুল্লাহ (২১),শহিদুল্লাহ (৩০) ও এলাকার চিহ্নিত সন্ত্রাসী শুক্কুর(৩০), ইসহাকের মেয়ে নাহিদা(২৫), ইসহাকের স্ত্রী আয়েশা(৪৫) দলবল নিয়ে  ধারাল অস্ত্র সস্ত্র দিয়ে অসহায় এবং অসুস্থ অপারেশনের রোগী নুরুল ইসলামকে হত্যার উদ্দেশ্যে ঝাপিয়ে পড়ে।অসুস্থ নুরুল ইসলামকে বাঁচতে তার পরিবারের সদস্যরা ছুটে আসলে অপরাধীরা নুরুল ইসলামের ছেলে মুজিবুর রহমান এবং ছোট মেয়ে কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউট এর ষষ্ঠ পর্বের শিক্ষার্থী দিলরুবা জোসনাকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়।

ছবিঃ আহত দিলরুবা জোসনা

পরে এলাকার লোকজন এসে আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যান।সেই সুযোগে অপরাধীরা থানায় গিয়ে একটা মিথ্যা মামলা দায়ের করে।পুলিশ ঘটনার কোন তদন্ত ছাড়াই চিকিৎসকধিন মুমূর্ষু নুরুল ইসলাম ও তার ছেলে মুজিবুর রহমানকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

পরবর্তীতে গুরুতর আহত নুরুল ইসলামের ছোট ভাই নুরুল আলম বাদী হয়ে যখন থানায় মামলা দায়ের করতে যান তখন রামু থানার দায়িত্বরত পুলিশ কর্মকর্তা মামলা না নেওয়ার ভিবিন্ন আজুহাত দেখান।পরে আহত নুরুল ইসলামের ছোট ভাই নুরুল আলম স্থানীয় ইউন পি চেয়ারম্যান এবং মেম্বারের শরণাপন্ন হন পরে রামু-কক্সবাজার সংসদীয় আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরোয়ার কমলের সহযোগিতায় রামু থানায় নুরুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

 

এ ব্যাপারে পুলিশের সাথে কথা বলা হলে দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা এই ব্যাপারে কথা বলতে রাজি হননি।

ঘটনার প্রকৃত আসামী ইসহাক ও তার ছেলেরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী হওয়ায় নুরুল আলমের পরিবারেরকে নানানরকমভাবে ভয় ভীতি দেখাচ্ছে। এই মূহুর্তে অসহায় নুরুল আলমের পরিবার ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীদের উপযুক্ত শাস্তি চেয়েছেন।

এই ঘটনার ব্যাপারে কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউট এর সভাপতি মারুফ হোসেন এবং সাধারণ সম্পাদক রাজিবুল হক রাজুর এবং সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তুষারের সাথে কথা বললে ওনারা এই ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে জোর দাবী জানান এবং ওনারা ঘটনাটি কক্সবাজার জেলা ছাত্রলীগ বরাবর অবিহিত করে আসহায় দিলরুবা জোসনার পরিবারের পাশে থাকার অাশ্বাস দেন।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
২০,০০৮,২৫৫
সুস্থ
১২,৮৮৬,৬২২
মৃত্যু
৭৩৩,৩৪৬

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০