শুক্রবার, ১৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৩রা জুলাই, ২০২০ ইং
১১ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

ঢাকা-০৫ আসনে মনোনয়ন প্রত্যাশী ১/১১ এর ত্যাগী ছাত্রনেতা- রিপন

বঙ্গবন্ধুর সোনার বাংলা ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী প্রতিনিয়ত পরিশ্রমের পাশাপাশি শিক্ষিত, মেধাসম্পন্ন রাজনীতিবিদদের দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামিলীগ সহ আওয়ামিলীগের সকল অঙ্গ সংগঠনে ঠাঁই দিচ্ছেন।
সারা বিশ্ব যখন করোনা মহামারী দুর্যোগে বিপর্যস্ত ঠিক সেই সময় দক্ষ বুদ্ধিমত্তা দিয়ে করোনা নিয়ন্ত্রণে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ সহ প্রতিটি অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাধ্যমে এবং স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন সহ, রোজার সময় ইফতার এবং ঈদ উপহার সামগ্রী সহ, ২,৫০০/- টাকা করে কর্মহীন পরিবারের মাঝে আর্থিক সহায়তা, ওএমএস কার্ডের ব্যবস্থা, এবং চিকিৎসক-পুলিশ সহ সংবাদমাধ্যম কর্মীদের আর্থিক সহায়তার ব্যবস্থা করেছেন। ত্রান বিতরণে দুর্নীতিগ্রস্ত জনপ্রতিনিধিদের গ্রেফতার করে বিচারের আওতায় এনেছেন। প্রতিটি জেলায় ত্রান সামগ্রী বিতরণের তদারকির দায়িত্বে নিয়োজিত এক একজন সচিব।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় নিন্মবিত্তের জন্য সরকারী সাহায্য ও বিভিন্ন সেবা দিয়ে যাচ্ছে একজন মেধাবী ও সাবেক ছাত্রনেতা ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ এর বর্তমান সভাপতি আলহাজ্ব কামরুল হাসান রিপন।
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আ.ফ.ম. বাহাউদ্দিন নাসিমের একজন পরম আস্থাভাজন ব্যক্তি
মেধাবী এই সাবেক ছাত্রনেতা তার নিষ্ঠা, সাহসিকতা ও দূরদর্শিতায় ১৯৯২ সালে দনিয়া কলেজ ছাত্রলীগ শাখার প্রচার সম্পাদক ছিলেন। তার ধারাবাহিকতায় এশিয়ার স্বনামধন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়য়ের ছাত্রলীগ শাখার প্রচার সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি হয়ে বিগত বিএনপি -জামাত জোট সরকারের বিরুদ্ধে ক্যাম্পাসেও পরাতন ঢাকায় অগ্রণী ভূমিকা পালন করেন। শুধু তাই নয়, ২০০৬ সালের বাংলাদেশ ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়ে ১/১১ এর অবৈধ সরকার কর্তৃক কারাবন্দী প্রিয় নেত্রীর মুক্তি আন্দোলনের অগ্রভাগে দায়িত্বশীল ছিলেন।
এই সাহসী মানুষ তরুণ প্রজন্মের শিক্ষিত ও দক্ষ বুদ্ধিসম্পন্ন ছাত্রনেতা এবং মানবসেবায় আত্মনিবেদিতপ্রাণ। আধুনিক বাংলাদেশের ছাত্র-যুবদের জন্য একজন সৎ ও নিষ্ঠাবান অভিভাবক এবং ঢাকা মহানগর দক্ষিণের স্বেচ্ছাসেবী নেতাকর্মীদের জন্য একজন দিক নির্দেশক।
করোনার কারণে বাংলাদেশের পরিস্থিতি এখন বর্তমানে খুবই ভয়াবহ। ঠিক সে সময় ঢাকা মহানগর দক্ষিণের প্রতিটি ওয়ার্ডের জনগণের পাশে একজন মানব সেবক হিসেবে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন আলহাজ্ব কামরুল হাসান রিপন। তিনি ঢাকা মহানগর দক্ষিণের করোনা দুর্যোগ মোকাবেলায় কর্মহীনদের মাঝে ৩০ হাজার খাদ্য সামগ্রী ও এই মাহে রমজানের ৩০ টি রোজায় তার কর্মীদের মাধ্যমে নিজে উপস্থিত থেকে ২০ হাজার রোজাদারদের ইফতার সামগ্রী বিতরণ করেন।
এছাড়াও, ঢাকা- ০৫ আসনের ৯ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করেন। পবিত্র ঈদ-উল ফিতরের প্র্যাক্কালে ৬ হাজার কর্মহীন পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ করেন।
তার নেতৃত্বে করোনার শুরুর লগ্ন থেকে ঢাকা মহানগর দক্ষিণের করোনা প্রতিরোধ, মশক নিধন অভিযানের লক্ষ্যে জীবাণুনাশক স্প্রে প্রতিনিয়ত ঢাকা মহানগর দক্ষিণের প্রতিটি ওয়ার্ডে তার স্বেচ্ছাসেবকলীগের কর্মীদের সহায়তায় ছিটিয়ে দেয়ার কার্যক্রম সহ মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস বিতরণ চালিয়ে যাচ্ছে।
রাজপথে তার দায়িত্বশীল ভূমিকার কারনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-০৫ এর জনসাধারণ উক্ত আসন থেকে নির্বাচন করার তাকে ঘিরে স্বপ্ন বুনেছেন। কিন্তু দলের হাইকমান্ডের নির্দেশে সেবার মনোনয় প্রত্যাহার করে নেন। সম্প্রতি ঢাকা-০৫ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে শূণ্য ঘোষণা করা হয় ঢাকা-০৫ এর এই আসনটি। ঢাকা-০৫ আসনে উপ-নির্বাচনে এবার দলের পক্ষ থেকে মনোনয়ন পাওয়ার ব্যাপারে দারুণ আশাবাদী কামরুল হাসান রিপন।

তিনি প্রতিবেদক এর সাথে একান্ত সাক্ষাৎকারে বলেন, করোনা প্রতিরোধসহ প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকা-০৫ আসনের কর্মহীন মানুষগুলোর পাশে দাঁড়াতে চাই, নাগরিক সেবা নিশ্চিতকল্পে, এবং দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে এবং এই আসনের মানুষের মাঝে মানব সেবা ও উন্নয়নমূলক কাজ করতে ঢাকা-০৫ এর এই শুন্য আসনটিতে মনোনয়ন পেতে চাই। জনসাধারণের ভালোবাসা আর রাজপথের অভিজ্ঞতাই আমাকে দারুণ আশাবাদী করে তুলেছে। নেত্রী মনোনয়ন দিলে বড় জয় উপহার দিতে পারবো ইনশাআল্লাহ।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৫৬,৩৯১
সুস্থ
৬৮,০৪৮
মৃত্যু
১,৯৬৮

বিশ্বে

আক্রান্ত
১১,০১১,৬৬৭
সুস্থ
৬,১৬৯,৪৯৫
মৃত্যু
৫২৪,৫৮৪

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০