শুক্রবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
ads

১০ লাখ শিক্ষার্থী পাবে ২৯২ কোটি টাকা

মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সারা দেশে সমন্বিত শিক্ষা উপবৃত্তির আওতায় ৯ লাখ ৯১ হাজার ৫৮২ জন শিক্ষার্থীকে ২৯২ কোটি ২৪ লাখ ৯২ হাজার ৮১০ টাকা প্রদানের ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে আয়োজিত উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন। এর সহযোগী হিসেবে কাজ করবে অগ্রণী ব্যাংক ও মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ।

বৃত্তির উদ্বোধন ঘোষণা করে শিক্ষামন্ত্রী জানান, সমন্বিত শিক্ষা উপবৃত্তি কর্মসূচির আওতায় ২০১৮ ও ২০১৯ সাল পর্যন্ত ২৬টি উপজেলার ১০ হাজার ৩৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের অষ্টম, নবম ও দশম শ্রেণির ৯ লাখ ৯১ হাজার ৫৮২ জন শিক্ষার্থী পাচ্ছে এই উপবৃত্তি।

দীপু মনি বলেন, ‘এখন থেকে সরাসরি সুবিধাভোগীদের হাতে উপবৃত্তির টাকা যাবে। মধ্যসত্বভোগীরা কোনো সুবিধা পাবে না।’

তিনি বলেন, ‘দেশ ডিজিটাল হওয়ার কারণে এভাবে উপবৃত্তি প্রদান সম্ভব হয়েছে। এখন থেকে আর ম্যানুয়াল পদ্ধতিতে উপবৃত্তি দেয়া হবে না।’
অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশালের দুটি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীর সঙ্গে যুক্ত হন মন্ত্রী। এ সময় শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীকে উপবৃত্তি প্রদানের জন্য অভিনন্দন জানান।

সেখানে আরও উপস্থিত ছিলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সচিব মো. মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক, বিকাশের প্রধান নির্বাহী (সিইও) কামাল কাদীর, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সামস-উল ইসলাম, অতিরিক্ত সচিব মু. ফজলুর রহমান প্রমুখ।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬৫,৫০৩,৬৪৫
সুস্থ
৪৫,৩৫১,৫১৮
মৃত্যু
১,৫১০,৮৬৭

আর্কাইভ