বৃহস্পতিবার, ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৯ই জুলাই, ২০২০ ইং
১৭ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

হোমনায় ব্র্যাক কর্মকর্তা করোনায় আক্রান্ত, অফিস লকডাউন ঘোষনা করে খাদ্য সামগ্রী প্রেরণ

মো.নাছির উদ্দিন: কুমিল্লার হোমনায় মাসুদ রানা নামের এক ব্র্যাক কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন। সে উপজেলার দুলালপুর শাখায় ( ক্ষুদ্রঋণ শাখা) কর্মরত । তার বাড়ি গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার ডুমুরিয়া গ্রামে । তার পিতার নাম মো. মোসলেম উদ্দিন ।

জানাগেছে ,মো. মাসুদ রানা গত ৪ এপ্রিল তার গ্রামের বাড়ি থেকে আসার পর থেকে সর্দি,কাশি, গলাব্যথা ও শ্বাস কষ্ট দেখা দেয় । কিন্ত সে কাউকে কিছু না জানিয়ে গোপনে দুলালপুর বাজারের বিভিন্ন ফার্মেসীতে চিকি’সা করান । অবস্থার অবনতি হলে ৩০ এপ্রিল হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে করোনা সন্দেহে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায় উপজেলা স্বাস্থ্য বিভাগ।

আজ আজ শনিবার বিকালে তার নমুনা রিপোর্ট পজিটিভ আসে।
উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ আব্দুছ ছালাম সিকদার বলেন, ওই ব্র্যাক কর্মীর সর্দি,কাশি, গলাব্যথা ও শ্বাস কষ্ট থাকায় করোনা সন্দেহে তার নমুনা সংগ্রহ কওে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছিল । আজ তার রিপোর্ট পজেটিভ আসে । তার অবস্থা বেশী ভাল নেই তাকে ঢাকায় রেফার করা হয়েছে ।

এ ঘটনায় আজ শনিবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) তাপ্তি চাকমা, হোমনা থানা অফিসার ইনচার্জ(ওসি) মো. আবুল কায়েস আকন্দ এর উপস্থিতিতে ব্র্যাক অফিস( দুলালপুর শাখা) লকডাউন করে লাল নিশান টাঙিয়ে দিয়েছে এবং তার সংর্স্পে থাকা ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে । এদিকে আজ সন্ধ্যায় রোগীর জন্য খাবার প্রেরণ করেছে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপ্তি চাকমা। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল,ডাল,আলু,পেয়াজ,কেক ,নুডলস,চা,লং,আদা,লেবু,ডিম,কলা,আপেল,খেজুর, সরিষার তেল,ওয়াটার হিটার ইত্যাদি।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭২,১৩৪
সুস্থ
৮০,৮৩৮
মৃত্যু
২,১৯৭

বিশ্বে

আক্রান্ত
১২,১৭০,৫৭২
সুস্থ
৭,০৭০,১৮৮
মৃত্যু
৫৫২,১১২

আর্কাইভ