বৃহস্পতিবার, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৩ই সফর, ১৪৪২ হিজরি
ads

মুন্সীগঞ্জে করোনার উপসর্গ নিয়ে প্রথম স্বাস্থ্যকর্মীর মৃত্যু

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মুন্সীগঞ্জ সদর উপজেলার বাগেশ্বর কমিউমিনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার আশরাফ-উল-ইসলাম (৩৬) করোনা উপসর্গ নিয়ে মঙ্গলবার (০৫ মে) বিকালে মৃত্যু হয়েছে। তিনি বাড়িতে অসুস্থবোধ করায় মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের করোনা কেয়ার ইউনিটের আইসোলেশনে নিয়ে আসা হয়। এখানে অক্সিজেন দেয়া হয়। কিন্তু অবস্থার আরও অবনিত ঘটলে অ্যাম্বুলেন্সে করে ঢাকাায় পাঠানো হয়।

আইসোলেশন থেকে রওনা হওয়ার কিছু ক্ষনপরেই তিনি না ফেরার দেশে চলে যান। মৃত্যু ব্যাক্তি মুন্সীগঞ্জ সদর উপজেলা মিরকাদিমের চন্দনতলা গ্রামে মো. সালাউদ্দিনের পুত্র। তাঁর মৃত্যুতের মুন্সীগঞ্জ স্বাস্থ্য বিভাগে শোকের ছাঁয়া নেমে আসে।

এদিকে তার স্ত্রী ও সন্তানসহ পুরো পরিবারের চলছে এখন শোকের মাতম। করোনা মোকাবেলায় সম্মুখ যোদ্ধা হিসাবে আশরাফ-উল-ইসলাম অবদান রেখেছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন কুমার বনিক এই তথ্য নিশ্চিত করে জানান, করোনার উপসর্গ থাকায় বাড়িতে অবস্থান করছিল। রবিবার তার নমুনা সংগ্রহ করে সোমবার ঢাকায় প্রেরণ করা হয়। কিন্তু রিপোর্ট হাতে আসার আগেই তিনি চির বিদায় নিলেন। তাকে ডব্লিওএইচও’র প্রটোকল অনুযায়ী দাফনের ব্যবস্থা করা হচ্ছে।

“নিজেদের সুরক্ষা রেখে স্বাস্থ্য বিভাগের সকলকে সেবা প্রদানের পরামর্শ প্রদান করেছেন” মুন্সীগঞ্জের সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ। মুন্সীগঞ্জ স্বাস্থ্য বিভাগে করোনার উপসর্গ নিয়ে এই প্রথম মৃত্যুর ঘটনা। মুন্সীগঞ্জ স্বাস্থ্য বিভাগে মঙ্গলবার ৯ জনসহ অন্তত ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৪,৩৩০,৫০৪
সুস্থ
২৫,৫৪৩,২১০
মৃত্যু
১,০২১,২৯৫

আর্কাইভ