শনিবার, ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
১১ই জুলাই, ২০২০ ইং
১৯শে জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

‘মানবিক যোদ্ধা’ উপাধিতে ভূষিত হলেন জেলা প্রশাসক কাউনাইন

নিজস্ব প্রতিবেদক: সৈয়দা ফারহানা কাউনাইন একজন প্রশাসক। একজন করোনাযোদ্ধা। করোনায় সবার ঘরে থাকাকে নিশ্চিত করতে যে শ্রেণিকে বাহিরে থেকে সংগ্রাম করতে হচ্ছে, সৈয়দা ফারহানা কাউনাইন সেই সংগ্রামী শ্রেণির প্রধান সেনাপতি। এই যুদ্ধে তিনি কেবল দূর থেকে নির্দেশ দিচ্ছেন এমন নয়। মাঠে-ময়দানে সবার সাথে থেকে জীবনের ঝুঁকি নিয়ে এই যুদ্ধ পরিচালনা করছেন তিনি।

করোনায় মানুষকে কিভাবে বেশি সেবা দেয়া যায় সেজন্য দফায় দফায় মিটিং করছেন। কখনোবা সেবার পরিধি বাড়াতে ভিন্ন ভিন্ন পন্থায় নানাকিছু উদ্বোধন করছেন। কখনো নিজ হাতে ত্রাণ বিতরণ করছেন। অনুদান প্রদান করছেন। এভাবেই ছুটে চলছেন নিরন্তর। তারপরও কি তিনি ক্লান্ত হচ্ছেন? মোটেই না।বরং তিনি জেলাবাসীর উদ্দেশ্যে বার বার বলছেন, ‘আপনাদের যার যখন যে ধরণের সমস্যা হবে আমাকে বলবেন। সেটা আমি পারবো কি না তা আপনাদের দেখার বিষয় নয়। আপনাদের কাজ আমাকে ইনফর্ম করা’।

মানুষ সহযোগিতা পেয়ে খুশি হলেও তিনি বুকের ভেতর চিনচিনে একটি ব্যাথা অনুভব করেন। তিনি বলেন, আমার খুব কষ্ট হয় এই ভেবে যে, কেন একদল মানুষ নিবে আর একদল দিবে। যারা আজ গ্রহণ করছে একদিন তারাও দাতাদের মতো হবে সেই সমতার বাংলাদেশের স্বপ্ন দেখেন। মানবতার জন্য তার এই অবিরাম ছুটে চলা, তার বিচক্ষণ নেতৃত্ব, সুচিন্তিত পদক্ষেপ ও সদৃঢ় সিদ্ধান্তের মাধ্যমে অতুলনীয় যে অবদান রেখে চলছেন সেই অবদানের প্রতি শ্রদ্ধা জানিয়ে।

নাসিব নরসিংদী জেলা নারী উদ্যোক্তা কাউন্সিল তাকে গত ১২ মে-২০২০, মঙ্গলবার “মানবিক যোদ্ধারা কখনো হারেনা” খচিত উত্তরীয় পরিয়ে দেন-মিসেস কামরুন নেছা, সভাপতি: নাসিব নারী উদ্যোক্তা কাউন্সিল, নরসিংদী জেলা শাখা। সেইসাথে তারা তাকে একজন ‘মানবিক যোদ্ধা’ ও ‘দরদী জেলা প্রশাসক’ হিসাবে আখ্যায়িত করেন।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১২,৬৩২,৬৯০
সুস্থ
৭,৩৬৮,৪৬৭
মৃত্যু
৫৬২,৯৪৮

আর্কাইভ