শুক্রবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
ads

বৈধ সরকারের কাছে বিএনপি’র দাবিনামা পেশ!

দেশটুডে২৪ ডেস্ক: বর্তমান সরকারকে অবশেষে বিএনপি তাঁদের ভাষায় ‘বৈধ সরকার’ হিসেবে মেনে নিয়েছে বলে বিএনপি’র দুই মুখপাত্রের কথায় অভিজ্ঞ মহল মনে করছেন। বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যে নিশ্চিত হওয়া গেছে।

পৃথক দুটি বিবৃতিতে বিএনপি’র এই দুই নেতা একই সুরে সরকারের কাছে তাঁদের কিছু দাবি মেনে নেওয়ার আহবান জানিয়েছেন। ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে উপলক্ষে রোববার এক বিবৃতিতে সাংবাদিকদের ঝুঁকি ভাতা দেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মির্জা ফখরুল বলেন, নানামুখী চাপ এবং প্রতিকূলতা উপেক্ষা করে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন বাংলাদেশের সাংবাদিকেরা। করোনাভাইরাসের এ সময়েও জীবনের ঝুঁকি উপেক্ষা করেই নাগরিকদের বস্তুনিষ্ঠ তথ্যপ্রাপ্তি নিশ্চিতে ও জনসচেতনতা বৃদ্ধিতে সাহসী ভূমিকা পালন করছেন তাঁরা।
অন্যদিকে গণমাধ্যমকর্মীদের নিয়মিত বেতন-ভাতার পাশাপাশি আপদকালীন ঝুঁকি ভাতা নিশ্চিত করার দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

এ সময় রুহুল কবির রিজভী বলেন, সরকারের আজ্ঞাবহ গণমাধ্যমের ভিড়ে কিছু কিছু মিডিয়া নানা প্রতিকূল পরিবেশ উপেক্ষা করেও তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে।
রুহুল কবির রিজভী আরো বলেন যে, প্রাণঘাতী করোনা দুর্যোগেও জীবনের ঝুঁকি উপেক্ষা করেই নাগরিকদের বস্তুনিষ্ঠ তথ্যপ্রাপ্তি নিশ্চিতে ও জনসচেতনতা বৃদ্ধিতে ফ্রন্টলাইনে গণমাধ্যমকর্মীরা সাহসী ভূমিকা পালন করছেন।
এতদিন বিএনপি’র পক্ষ থেকে তাঁদের ভাষায় বর্তমান সরকারকে ‘অনির্বাচিত’, ‘অবৈধ সরকার’ হিসেবে আখ্যায়িত করে আসা হচ্ছিল। হঠাৎ করে বর্তমান সরকারের কাছে বিভিন্ন দাবি পেশ করার মাধ্যমে তারা সরকার যে বৈধ তা মেনে নিলেন। কারণ একজন আইনজীবী হিসেবে জনাব রুহুল কবির রিজভী ভাল করেই জানেন যে, ‘অবৈধ কারো কাছে বৈধ কোন কিছু দাবি করা যায় না’।
সত্য স্বীকার করে নেওয়ার জন্য ও বিএনপি’র শুভ বুদ্ধির উদয় হওয়ার জন্য অভিজ্ঞরা বিএনপিকে ধন্যবাদ জানিয়েছেন।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬৫,৫১৫,৪৩৭
সুস্থ
৪৫,৩৬৩,৫৯০
মৃত্যু
১,৫১১,০৯৯

আর্কাইভ