বৃহস্পতিবার, ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৯ই জুলাই, ২০২০ ইং
১৭ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

প্রধানমন্ত্রীর ঈদ উপহার নগদ অর্থ পেল উজানচরের রং মেস্তরী আ.হামিদ

দেশটুডে২৪ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ  সারাদেশে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ হত দরিদ্র পরিবারের মাঝে এককালীন আড়াই হাজার টাকা করে ১ হাজার ২৫০ কোটি টাকা নগদ সহায়তা বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন।
তারই ধারাবাহিকতায় আজ ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলায় উজানচর ইউনিয়নে উদ্ভোধনী দিনে মো.ইব্রাহীম, রং মেস্তরী হামিদ,নছিমন ড্রাইভার নুর আলামিনসহ অনেকে পেয়েছেন প্রধানমন্ত্রীর ঈদ উপহার ‘বিকাশ, রকেট, নগদ এর মাধ্যমে দেওয়া হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার মো.নাসির উদ্দিন সারোয়ার বলেন বাঞ্ছারামপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার  নগদ অর্থ ৯৩১০ জনে পাবে।
ভাতা পাওয়ার তালিকায় আছেন রিকশাচালক, ভ্যানচালক, দিনমজুর, নির্মাণশ্রমিক, কৃষিশ্রমিক, দোকানের কর্মচারী, ব্যক্তি উদ্যোগে পরিচালিত বিভিন্ন ব্যবসায় কর্মরত শ্রমিক, পোলট্রি খামারের শ্রমিক, বাস-ট্রাকের পরিবহন শ্রমিক ও হকারসহ নিম্ন আয়ের নানা পেশার মানুষ।
তালিকাভুক্তদের মধ্যে নগদ, বিকাশ, রকেট, এবং শিউরক্যাশ এর মাধ্যমে সরাসরি পেয়ে যাচ্ছে  এই টাকা, ফলে বাড়তি কোন ঝামেলা পোহাতে হয়না। টাকা পাঠানোর খরচ সরকার বহন করে। এই টাকা উত্তোলন করতে ভাতাভোগীদের কোন খরচ দিতে হয়না।
ডা.মো. এনামুর রহমান বলেন, ‘প্রতিদিন ১০ লাখ মানুষ নগদ সহায়তা পাবেন এবং পুরো তহবিল আজ থেকে ১৮ মে’র মধ্যে বিতরণ করা হবে।’ পরিবার নির্বাচনের বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, এখন সরকারের ত্রাণ সহায়তা পাচ্ছে এমন ১ কোটি ২৫ লাখ পরিবারের মধ্যে দরিদ্রতম ৫০ লাখ পরিবারের সমন্বয়ে এই তালিকা তৈরি করা হয়েছে।
রং মেস্তরী আ.হামিদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমার মোবাইলে ২৫০০টাকা পাঠাইছে, আমি সাথে সাথে আশরাফের কাছ নগদ ক্যাশে নিলাম,ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রীকে।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭২,১৩৪
সুস্থ
৮০,৮৩৮
মৃত্যু
২,১৯৭

বিশ্বে

আক্রান্ত
১২,১৬৬,৬৮৮
সুস্থ
৭,০৩০,২২৭
মৃত্যু
৫৫২,০৪৬

আর্কাইভ