বুধবার, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৮ই জুলাই, ২০২০ ইং
১৬ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

প্রকাশ হল আইপিএল সূচি

দেশটুডে২৪ ডেস্ক: পর্দা উঠতে যাচ্ছে আইপিএলের ১৩ তম আসরের। আগামী ২৯ মার্চ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রাত ৮টায় গড়াবে প্রথম ম্যাচ বল। প্রথম ম্যাচে মুখোমুখি হবে মু্ম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস।
এ বছর আইপিএলে মোট ৬০ ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রায় ২ মাসের মতো খেলা হবে এবার। এবার একই দিনে দুটি খেলার সংখ্যা কমিয়েছে কর্তৃপক্ষ। মাত্র ৭ দিন হবে টানা ২ খেলা। টুর্নামেন্টের পর্দা নামবে মুম্বাইতে আগামী ২৪ মে ফাইনাল দিয়ে।

আইসিসির সূচি অনুযায়ী এবার শুরুতে বিদেশি খেলোয়াড় তেমন পাবে না ফ্র্যাঞ্চাইজিগুলো। এজন্য আইপিএল গভর্নিং বডির কাছে টুর্নামেন্ট একটু দেরিতে শুরু করার আবেদন জানিয়েছে দলগুলো। এখনো সে বিষয়ে নিশ্চিত করেনি কর্তৃপক্ষ। আগামী ২৯ ফেব্রুয়ারি বিসিসিআই ও আইসিসির বৈঠকের কথা রয়েছে। সেখানে আলোচনা শেষে হয়ত এ সূচি পরিবর্তনও হতে পারে।

এবারের আইপিএলে অংশগ্রহণ করছে ৭টি দল। প্রতিটি দল রাউন্ড রবিন লিগে হোম ও অ্যাওয়ে ম্যাচের ভিত্তিতে ২ বার করে মুখোমুখি হবে। সেখান থেকে শীর্ষ ৪ দল উঠবে পরের রাউন্ডে। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ২ দল সরাসরি ফাইনালে ওঠার জন্য লড়বে। আর তৃতীয় ও চতুর্থ দল শুরুতে এলিমেনিটর ম্যাচ খেলবে। পরে কোয়ালিফাযার ম্যাচে হেরে যাওয়া দলের সঙ্গে ফাইনালে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে।

অংশগ্রহণকারি দলগুলো হলো:- চেন্নাই সুপার কিংস, দিল্লি ক্যাপিটালস, কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতা নাইট রাইডার্স, মুম্বাই ইন্ডিয়ানস, রাজস্থান রয়্যালস, র‌য়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে ও সানরাইজার্স হায়দরাবাদ।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭২,১৩৪
সুস্থ
৮০,৮৩৮
মৃত্যু
২,১৯৭

বিশ্বে

আক্রান্ত
১১,৯৮৮,০৮৮
সুস্থ
৬,৯৩৯,৩৭৮
মৃত্যু
৫৪৭,৪৮৯

আর্কাইভ