শুক্রবার, ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
২৫শে সেপ্টেম্বর, ২০২০ ইং
৭ই সফর, ১৪৪২ হিজরী
ads

দেশে ২৪ ঘণ্টায় তিন মৃত্যু, আক্রান্ত ৭৯০

দেশটুডে২৪ ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ১৮৬ জনের মৃত্যু হলো। এছাড়া নতুন করে ৭৯০ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা এখন পর্যন্ত একদিনের আক্রান্তের পরিসংখ্যানে রেকর্ড। এ নিয়ে সারাদেশে মোট ১১ হাজার ৭১৯ জন করোনা রোগী শনাক্ত হলো।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপনা করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৩৩টি প্রতিষ্ঠানে ৬ হাজার ২৪১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো ৭৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৭১৯ জনে।

এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৯ হাজার ৬৪৬টি। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন দুই পুরুষ ও এক নারীসহ ৩ জন। দুজনের বয়স ষাটোর্ধ্ব ও একজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। দুই জন ঢাকায় মারা গেছেন ও অন্যজন ঢাকার বাইরে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৮৬ জনে।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এর তথ্য অনুযায়ী প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ২ লাখ ৫৮ হাজার ৫১১। এছাড়া আক্রান্ত হয়েছেন ৩৭ লাখ ৪১ হাজার ২৭৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ১২ লাখ ৪৭ হাজার ৪৩৩ জন।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩২,৪৫৭,৯৯২
সুস্থ
২৩,৯৫৬,৭১৪
মৃত্যু
৯৮৮,৫২৩

আর্কাইভ