শুক্রবার, ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
১০ই জুলাই, ২০২০ ইং
১৭ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

দেশে গত ২৪ ঘন্টায় একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২জন

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো এক হাজার ৫৪১ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৩৮ হাজার ২৯২ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ২২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫৪৪ জন।
বুধবার দুপুর আড়াইটায় করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৪৮টি ল্যাবে ৮ হাজার ১৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো এক হাজার ৫৪১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ হাজার ২৯২ জনে।

আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২২ জন। যাদের মধ্যে ২০ জন পুরুষ এবং ২ জন মহিলা। বয়সভিত্তিক বিশ্লেষণে- শুন্য থেকে ১০ বছর বয়সের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে সাত জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে এক জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে ১০ জন এবং সিলেটে দুই জন করে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় আরো ৩৪৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ৭ হাজার ৯২৫ জন সুস্থ হলেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৩ লাখ ৫২ হাজার ৪৭৬। এছাড়া আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৯৮ হাজার ৬৫০ জন। সুস্থ হয়ে উঠেছেন ২৪ লাখ ৪৩ হাজার ৮০৩ জন।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৫,৪৯৪
সুস্থ
৮০,৮৩৮
মৃত্যু
২,২৩৮

বিশ্বে

আক্রান্ত
১২,৩০৬,২৮১
সুস্থ
৭,১৫৪,৬৪৫
মৃত্যু
৫৫৪,৮০৩

আর্কাইভ