বুধবার, ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
১২ই আগস্ট, ২০২০ ইং
২১শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

হোমনায় সাশ্রয়ী মূল্যে নিত্যপণ্যের ভ্রাম্যমান দোকান উদ্বোধন

মো.নাছির উদ্দিন-হোমনা(কুমিল্লা)প্রতিনিধি:

কুমিল্লার হোমনায় করোনা সংকটে সাশ্রয়ীমূল্যে নিত্যপণ্য জনগণের মাঝে পৌছে দেয়ার লক্ষ্যে ভ্রাম্যমান দোকান চালু করা হয়েছে ।

আপনার পুলিশ, আপনার দরজায় এ শ্লোগানকে সামনে রেখে কুমিল্লা পুলিশ সুপারের নির্দেশে হোমনা থানা পুলিশের উদ্যোগে এ ভ্রাম্যমান দোকান চালু করা হয় ।
সোমবার সকাল ১০টার দিকে হোমনা থানার সামনের সড়কে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন এর হোমনা -মেঘনা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ফজলুল করিম।
হোমনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল কায়েস আকন্দ, ওসি(তদন্ত) মো. আমিনুর রসুল, হোমনা প্রেস ক্লাবের সভাপতি আবদুল হক সরকার, হোমনা বাজার কমিটির সভাপতি দোলোয়ার হোসেন সুবল, সেক্রেটারী মো. শাহজাহান ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির এ সময় উপস্থিত ছিলেন ।

এ বিষয়ে সহকারী পুলিশ সুপার(এ এস পি) মো. ফজলুল করিম জানান, করোনা সংকটের প্রেক্ষিতে গত ২৬ মার্চ থেকে সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ ঘোষণা করে সরকার। একই সঙ্গে নাগরিক চলাফেরা সীমিত করা হয়। চিকিৎসা ও অন্যান্য জরুরী কাজ ছাড়া নাগরিকদের ঘরের বাইরে যেতে নিরুৎসাহিত করা হয়। এর ফলে সংকটে পড়ে স্বল্প আয়ের মানুষেরা। এদেরকে ঘর মুখো রাখতে পুলিশের এ উদ্যোগ ।

তিনি বলেন,এ ভ্রাম্যমাণ দোকানে সাশ্রয়ী মূল্যে চাল, ডাল, আলু, তেল নিত্যপণ্য সামগ্রী পাওয়া যাবে । প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই ভ্রাম্যমাণ দোকান উপজেলার বিভিন্ন পাড়া মহল্লায় ঘুরে ঘুরে পণ্য বিক্রি করবে। এতে করে বাজারে লোকজনকে আসতে হবে না ।
কারো নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী দরকার হলে মোবাইল নাম্বারে যোগাযোগ করলে খাবার পৌঁছে দিবে পুলিশ । মোবাইল নাম্বার হল-ঃ ১৩১৩৩৪০৭৮৩
প্রত্যেক পরিবার-ঃ
১. ৪০ টাকা দরে ০৫ কেজি চাল, ২.তেল ৯০ টাকা দরে ০১ লিটার ,৩.পিঁয়াজ ৩৫ টাকা দরে ০১ কেজি
৪. সাবান ০১টি, ৫. আলু ০২ কেজি ২০ টাকা দরে,৬.মসুর ডাল ০১ কেজি ৭৫ টাকা দরে।
তবে এর উদ্দেশ্যে হলো সবাই আমরা ঘরে থাকি, নিরাপদে থাকি, সুস্থ থাকি। দোকানের ফোন নম্বরে কল করে বাসায় বসে তাদের মালামাল ক্রয় করতে পারবেন ।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
২০,৫৩০,৩৪৬
সুস্থ
১৩,৪৫০,২১৫
মৃত্যু
৭৪৬,০২২

আর্কাইভ