বৃহস্পতিবার, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৩ই সফর, ১৪৪২ হিজরি
ads

হোমনায় পৌর মেয়রের ব্যতিক্রমধর্মী উদ্যোগে সর্বমহলে প্রশংশিত

মো.নাছির উদ্দিন-হোমনা(কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার হোমনা পৌর মেয়র এ্যাড. নজরুল ইসলামের খাদ্য বিতরণে ব্যতিক্রম উদ্যোগে মধ্যবিত্ত শ্রেণির লোকজন খুবই খুশি। যারা চরম সংকটে থাকলেও করোর কাছে মুখ ফুটে কিছু বলতে পারছে না। এ শ্রেণির মানুষের মাঝে গোপনে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে উদাহরন সৃষ্টি করেছেন তিনি ।
সারা বিশ্বে নোভেল করোনা ভাইরাসের কারনে দেশে অঘোষিত লকডাউন চলছে। এ অবস্থায় নিম্ন আয়ের মানুষকে সরকারি বে-সরকারি বিভিন্ন সংস্থার তরফ থেকে খাদ্যসহায়তা করা হলেও সমাজের মধ্যবিত্ত শ্রেণির মানুষ গুলো চরম সংকটে থাকে । লোক লজ্জার ভয়ে করোর কাছে মুখ ফুটে কিছু বলতে পারছে না তারা। ফলে তারা বিভিন্ন সাহায্য থেকে বঞ্চিত থাকে। তাদের কথা বিবেচনা করে মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনা মোতাবেক কুমিল্লা-২ হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরীর দিকনির্দেশনায় পৌর মেয়র এ্যাড. নজরুল ইসলাম নিয়েছেন ব্যতিক্রর্মী উদ্যোগ। পৌর সভা এলাকায় কারোর সহায়তার প্রয়োজন হলে কোন রুপ সংকোচ না করে তাঁর মোবাইলে অথবা তাঁর ম্যাসেঞ্জারে এসএমএস পাঠানোর জন্য অনুরোধ করেছেন তিনি। এ এসএম এস পেলে সম্পুর্ণ গোপনীয়তা রক্ষা করে সমস্যা গ্রস্থ মধ্যবিত্ত পরিবারের কাছে পৌঁছে দিচ্ছেন মানবিক খাদ্যসহায়তা।
এ বিষয়ে পৌর মেয়র এ্যাড. নজরুল ইসলাম বলেন,আমার এ আহবানে সাড়া দিয়ে যারা আমার নিকট এস এম এস করেছেন। আমি অতিগোপনে তাদের কাছে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছি। এ প্রক্রিয়া অব্যহত থাকবে । তবে সরকারী নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে নিরাপদ দুরত্ব বজায় রেখে যার যার ঘরে অবস্থান করার জন্য পৌরবাসির প্রতি আহবান জানাচ্ছি ।

এ দিকে পৌর সভা সূত্রে জানাগেছে, পৌর সভার ৯ ওয়ার্ডের জন্য দুই দফায় সরকারী সাহায্য পাওয়া গিয়াছে ৪ মে.টন চাল, এতে ১০ কেজি করে ৪০০ জন পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। যা প্রতি ওয়ার্ডে ৪৫টি পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। আরো ৩ মে.টন সাহায্য পাওয়ার কথা রয়েছে।
তবে ইতোমধ্যে পৌর সভার রাজস্ব তহবিল থেকে ৯ওয়ার্ডে ব্লিচিং পাউডার, স্প্রে মেশিন, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও মাস্ক বিতরণ করা হয়েছে ।
পৌর মেয়রের নিজন্ব অর্থায়নে পৌর এলাকার দিন মজুর, সিএনজি চালক ও অটো চালক, বাস ড্রাইভার ও হেলপারসহ নিম্ন আয়ের ১ হাজার ২০০ জন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে ।

এ ছাড়া কুমিল্লা-২(হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরীর পক্ষে,স্থানীয় আওয়ামীলীগ , যুবলীগ,কৃষকলীগ, স্বেচ্চাসেবকলীগ, মহিলা আওয়ামীলীগ, সেলিমা আহমাদ মেরী সমর্থক গোষ্টি, হোমনা গণপাঠাগার সহ ব্যক্তি পর্যায়ে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে খাদ্যসামগ্রী ও, মাস্ক,হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ করা হয়েছে ।
জানাগেছে, কুমিল্লা -২ (হোমনা- তিতাস) আসনের সংসদ সদস্যের হট নাম্বারে কল দিলেই তাঁর কর্মীবাহিনী বাড়ি বাড়ি পৌছে দিচ্ছে খাদ্য সামগ্রী।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৪,২৭৩,০০০
সুস্থ
২৫,৪৯৫,২৩৯
মৃত্যু
১,০২০,৬০৭

আর্কাইভ