বুধবার, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৮ই জুলাই, ২০২০ ইং
১৬ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

বাঞ্ছারামপুর ১২৮টি গ্রামের মানুষের খোঁজ-খবর নিতে বাড়ি বাড়ি ঘুরে বেড়াচ্ছে ক্যাপ্টেন তাজ

কাজী খলিলুর রহমান: করোনা পরিস্থিতিতে এলাকার সামগ্রিক অবস্থা প্রত্যক্ষ করতে আজ শনিবার ১১ এপ্রিল একদিনে নির্বাচনী এলাকার সব গ্রাম ঘুরে বেড়িয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) থেকে নির্বাচিত সংসদ সদস্য, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম।

এসময় তার দেয়া খাদ্য সহায়তা ঠিকভাবে পৌছেছে কিনা সেটি দেখা ছাড়াও কৃষকরা কোন সমস্যায় আছেন কিনা, প্রশাসন এবং স্বাস্থ্য কর্মীরা তাদের দায়িত্ব ঠিকভাবে পালন করতে পারছেন কিনা বা তাদের কোন সমস্যা আছে কিনা তা জানতে চান তিনি। এর আগে ব্যাক্তিগত ভাবে এলাকার সাড়ে ১২ হাজার কর্মহীন ও অসচ্ছল পরিবারকে খাবার সামগ্রী দিয়েছেন ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত তাজ।

দলের নেতাকর্মীদের সহায়তায় ঘরে ঘরে সেগুলো পৌছে দেয়া হয় তালিকা অনুসারে। উপজেলা সদর থেকে বিভিন্ন গ্রামে গাড়িতে ভরে ত্রাণ পাঠানোর কাজও নিজে দাড়িয়ে তদারকি করেন তিনি। শনিবার দুপুরের পর দরিকান্দি গ্রাম থেকে গাড়িতে যাত্রা শুরু করেন তিনি। সঙ্গে ছিলেন উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাজী জাদিদ আল রহমান জনি জানান- রাত পর্যন্ত ১৩টি ইউনিয়নের সবকয়টি গ্রামে গিয়েছেন সংসদ সদস্য ক্যাপ্টেন তাজ।

পৌর এলাকারও সর্বত্র গিয়েছেন। এসময় বিভিন্ন স্থানে স্থানে দাড়িয়ে তিনি দলের নেতাকর্মী এবং গ্রামের মানুষের সঙ্গে কথা বলেন। তাদের সামগ্রিক খোজ খবর নেন। সাবেক মুক্তিযোদ্ধা প্রতিমন্ত্রী ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত এবি তাজুল ইসলাম এমপি বলেন, ইতিপূর্বে আমরা যে ত্রাণ দিয়েছি সেটি সঠিকভাবে পৌছেছে কিনা, প্রকৃতপক্ষে মানুষের কল্যাণ হচ্ছে কিনা তা সরজমিনে দেখা এবং মানুষের সাথে ব্যাক্তিগত ভাবে কথা বলার জন্য নির্বাচনী এলাকার সব গ্রামেই আমি গিয়েছি।

এসময় কারো কোন সমস্যা আছে কিনা তা জানার চেষ্টা করেছি। বিশেষ করে ধান কাটার ক্ষেত্রে কৃষকরা কোন সমস্যায় আছেন কিনা তা জানতে চেয়েছি। কথা হচ্ছে আমাদের পরিশ্রমের জন্যে মানুষ যেন কষ্ট না পায়। মোট কথা হ্নদয়ের তাগিদ থেকেই ছুটে গেছি আমি এলাকার মানুষের কাছে।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭২,১৩৪
সুস্থ
৮০,৮৩৮
মৃত্যু
২,১৯৭

বিশ্বে

আক্রান্ত
১১,৯৮৮,০৮৮
সুস্থ
৬,৯৩৯,৩৭৮
মৃত্যু
৫৪৭,৪৮৯

আর্কাইভ