মঙ্গলবার, ২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৭ই জুলাই, ২০২০ ইং
১৫ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

বাঞ্ছারামপুরে ১ টাকায় মানবতার বাজার

মো.নাছির উদ্দিন-বাঞ্ছারামপুর-ব্রাহ্মণবাড়িয়া-প্রতিনিধি: বাঞ্ছারামপুরে মানবতার বাজার; সবজির কেজি এক টাকা; প্রশংসায় ভাসছেন উদ্যোক্তরা।
মানবতার বাজার। নামটা শোনে অবাকই লাগে। এ আবার কেমন বাজার। ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ফরদাবাদ ইউনিয়নের পূর্বহাটি গ্রামে এমনই এক বাজার বসেছে।

পূর্বহাটি ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম উচ্চ বিদ্যালয় মাঠে এই বাজার যৌথভাবে বসিয়েছে ফরদাবাদ ইউনিয়ন ছাত্রলীগ ও শ্রমিক লীগ। মূল উদ্যোক্তা বাঞ্ছারামপুর উপজেলা শ্রমিক লীগের সদস্য, ফরদাবাদ গ্রামের ওমর ফারুক।

এবার চলুন বাজারটা কিসের এবং কেন তা জানা যাক। মানবতার বাজারকে এক টাকার বাজার নামেও ডাকা হয়। প্রতি কেজি শাকসবজি এখানে বিক্রি হচ্ছে এক টাকা দরে। অসহায় ও মধ্যবিত্ত পরিবারের সদস্যরা এক টাকা কেজিতে কিনেছেন টমেটো, করলা ও পুঁইশাক-ডাটাশাক। মোট ১০০ কেজি টমেটো, ১০০ কেজি করলা ও ১০০ কেজি পুঁইশাক/ডাটা শাক নিয়ে বসেছিলো মানবতার বাজার। মূলত করোনাভাইরাস পরিস্থিতিতে অসহায় মানুষ যাতে সাধ্যের মধ্যে নিত্যপণ্য কিনতে পারে সেজন্যই এই আয়োজন। ক্ষুদ্র এই আয়োজন সবার নজর কেড়েছে। প্রশংসা কুড়িয়েছে সবার।

মানবতার বাজারে উপস্থিত ছিলেন,বাঞ্ছারামপুর প্রেস ক্লাবের সভাপতি সাব্বির আহমেদ সুবীর, দৈনিক মানবকন্ঠের বাঞ্ছারামপুর উপজেলা প্রতিনিধি মোঃ ফারুক আহমেদ,
বাঞ্ছারামপুর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সৌরভ আহমেদ, ফরদাবাদ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মেম্বার মোঃরুহুল আমিন, ফরদাবাদ আওয়ামী যুবলীগের নেতা ও ফরদাবাদ ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের উদ্যোগতা মির্জা মাহিরুল ইসলাম খোকন, ফরদাবাদ ৫নং ওয়ার্ডের সম্মানিত আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ প্রমূখ।

মানবতা বাজারের মূল উদ্যোক্তা বাঞ্ছারামপুর উপজেলা শ্রমিক লীগের সদস্য ওমর ফারুক বলেন, ঢাকার বিদ্যানন্দ ফাউন্ডেশনের এক টাকায় খাবার বিতরণ কর্মসূচি থেকেই এই ধারণা নিয়েছেন তিনি। তিনি বলেন, তাদের ক্লান্তিহীন এতো পরিশ্রম ও সুন্দর বিতরণ ব্যবস্থা যা দেখলে সত্যি মন জুড়িয়ে যায়। তাই ক্ষুদ্র পরিসরে নিজ জন্মভূমি ফরদাবাদ ইউনিয়নে এই কার্যক্রম শুরু করেছেন বলে জানান তিনি।

মানবতার বাজারের এই উদ্যোগকে সফল করতে কাজ করেছেন-ফরদাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নুর মোহাম্মদ বাবু, সহ-সভাপতি রায়হান উদ্দিন আখন্দ, শ্রমিক নেতা মোহাম্মদ কাউছার মিয়া, ছাত্রলীগ নেতা মোঃ ইমরান হোসেন সহ আরো অনেকে।
এই কার্যক্রম পর্যায়ক্রমে আরো চলবে বলে জানান আয়োজকরা।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৬৫,৬১৮
সুস্থ
৭৬,১৪৯
মৃত্যু
২,০৯৬

বিশ্বে

আক্রান্ত
১১,৮১২,০২৬
সুস্থ
৬,৭৯৪,৮৩০
মৃত্যু
৫৪২,৪৮০

আর্কাইভ