শনিবার, ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৪ঠা জুলাই, ২০২০ ইং
১১ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

বাঞ্ছারামপুরের উন্নয়ন মানব ক্যাপ্টেন তাজের গল্প !!!

কাজী জাদিদ-আল-রহমান জনি: বাঞ্ছারামপুরের মানুষ মনে রাখবে, করোনা’র দুর্যোগে ‘আমাদের উপজেলায় ছিলেন একজন “ক্যাপ্টেন তাজ”
‘দিনে আনা দিনে খাওয়া’ মানুষের তিনবেলা খাবার যোগাড়ের পথ বন্ধ! সঞ্চয় শেষে নিম্ন মধ্যবিত্ত মানুষের ঘরে নিরবে নিভৃতে নিশ্চুপে বাড়ছে তিনবেলা খাবার যোগাড়ের চিন্তা! করোনায় কর্মহীন মানুষের বাড়ছে ক্ষুধার জ্বালা!

যেখানে খাবার যোগাড়ের সব পথ বন্ধ, যেখানে আত্মসম্মানের পথ সংকুচিত হয়ে বেঁচে থাকাটাই মুখ্য, যেখানে শরীরের চেয়ে কয়েকগুণ বোঝা কাঁধে ক্লিষ্ট মানুষজনের নির্মল হাসি হারিয়ে উপজেলায় বাড়ছে হাহাকার, সেখানে তিনি এই উপজেলাকে ভালোবেসে, এই উপজেলার মানুষের অভিভাবক হিসেবে পাশে দাড়ালেন এবং অসহায় শ্রমজীবি মানুষের দায়িত্ব নিলেন, তিনি ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব.) এমপি। তিনি মানবিক নেতা ক্যাপ্টেন তাজ।

“শারিরীক দূরত্ব থাকবে, সামাজিক দূরত্ব নয়; সংকট মোকাবেলায় জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানবিক বাংলাদেশের হবে জয়।” এই বিশ্বাসে তিনি প্রথম দফায় অসহায় ও শ্রমজীবি ৫ (পাঁচ) হাজার মানুষকে খাদ্যসামগ্রী দিয়ে শুরু করেন। দ্বিতীয় দফায় আরোও ৭৫০০ (সাত হাজার পাঁচশত) প্যাকেট।

এ বিষয়ে তিনি বলেন, আমি বুঝতে পারলাম, করোনার ভয়াবহতা হয়তো লম্বা সময়ের জন্য হতে যাচ্ছে। নিম্ন মধ্যবিত্তদের পাশে থাকা দরকার। “আপনি ঘরে থাকুন, খাদ্যসামগ্রী নিয়ে মুজিব আদর্শের সৈনিকরা পৌঁছে যাবে আপনার দরজায়। আপনার পরিচয় গোপন রাখতে আমরা দায়বদ্ধ।

প্রায় এক মাস হয়ে যাচ্ছে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে মানবিক কাজগুলো চালিয়ে যাচ্ছেন। তিনি ইতিমধ্যে বলছেন, যতদিন করোনা থাকবে, ততদিন তিনি তার সামর্থ্যানুযায়ী সব কার্যক্রম চালিয়ে যাবেন।
ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব.) এমপি মহোদয় আপনার মানবিক পদক্ষেপগুলো মানুষকে উৎসাহিত করে। আপনার নেতৃত্বের অনুপ্রেরণা দুর্বলের বুকে সাহস যোগায়। অবিশ্বাসীর মনে বিশ্বাসের জন্ম দেয়।
নেতা তো সেই-ই, যার উদ্যোগ পদক্ষেপে কোন কিছু অর্জিত হলে প্রতিটি মানুষই মনে করে যে, সবাই মিলে কাজটি করেছে।

সবাই মিলে আমরা একদিন সফল হবো। করোনা থেকে মুক্তি পাবো, এই উপজেলা মুক্তি পাবে, দেশ মুক্তি পাবে, পৃথিবী মুক্তি পাবে কিন্তু এই বাঞ্ছারামপুর উপজেলা একটি নাম মনে রাখবে ‘‘ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব.) এমপি’’।
অতএব প্রিয় বাঞ্ছারামপুরবাসী, ঘরে থাকুন, নিরাপদে থাকুন।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৫৬,৩৯১
সুস্থ
৬৮,০৪৮
মৃত্যু
১,৯৬৮

বিশ্বে

আক্রান্ত
১১,১০৩,৩৮৮
সুস্থ
৬,২১৭,৮৫৮
মৃত্যু
৫২৬,৫৮৬

আর্কাইভ