রবিবার, ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
২৭শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
৯ই সফর, ১৪৪২ হিজরি
ads

দেশে করোনায় নতুন শনাক্ত ৪৯২, নতুন ১০ জনের মৃত্যু, মোটা শনাক্ত ২,৯৪৮জন

কাজী খলিলুর রহমান: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১০১ জন।

এছাড়া, গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত নতুন ৪৯২ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে এই প্রাণঘাতী ভাইরাসে মোট শনাক্ত হলেন ২,৯৪৮ জন।

সোমবার (২০শে এপ্রিল) করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। এসময়, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় ২,৭৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। যাদের মধ্যে এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ সংখ্যক করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলেন। এছাড়া, গত মারা যাওয়া আরও ১০ জনের মধ্যে ৮ জন পুরুষ ও ২ জন নারী। তবে, সুস্থ হয়েছেন আরও ১০ জন ব্যক্তি। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৮৫ জন সুস্থ হয়েছেন।

তিনি আরও জানান, গাজীপুরে করোনা আক্রান্তের হার সবচেয়ে বেশি। আর গত ২৪ ঘন্টায় আইসোলেশনে পাঠানো হয়েছে ৫৭ জনকে। বর্তমানে সারা দেশে আইসোলেশনে রয়েছেন ৭০১ জন।

দেশে গত ৮ই মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। প্রতিদিনই বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। সম্পূর্ণ বাংলাদেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। আর, সারা দেশে গত ২৬শে মার্চ থেকে ২৬শে এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। জেলায় জেলায় চলছে লকডাউন। এ পর্যন্ত ৪০ট জেলাকে প্রশাসনিকভাবে লকডাউন করা হয়েছে। মানুষকে ঘরে রাখতে টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

সারা বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১,৬৫,১৮২ জন ব্যক্তি। কোভিড-১৯ এর সংক্রমণে সারা বিশ্বে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২৪ লক্ষ ১৪ হাজার ৮০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার মানুষ। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ লক্ষ ২৯ হাজার ৫০২ জন। বর্তমানে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ১৬ লক্ষ ২০ হাজার ১১৮ জন। যাদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছেন ৫৪,২১৫ জন ব্যক্তি।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৩,০৫৮,৪২৩
সুস্থ
২৪,৪০৯,৭৪৫
মৃত্যু
৯৯৮,৭৪৫

আর্কাইভ