বুধবার, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৮ই জুলাই, ২০২০ ইং
১৬ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

দেশবাসীকে করোনায় সচেতন থাকার আহ্বান জানান প্রবাসী রুবেল আহমেদ

নিজস্ব প্রতিবেদক: গেল বছরের ৩১ ডিসেম্বর শনাক্ত হওয়া করোনাভাইরাস এ মুহূর্তে বিশ্বের ২০৩টি দেশ ও অঞ্চলে আঘাত হেনেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যমতে, বিশ্বজুড়ে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৫০ হাজার ৫৪৪ জন। এবং এতে মৃতের সংখ্যা ১লাখ ৭১ হাজার ৭২০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ লাখ ৫৮ হাজার ৪২৮ জন। তবে মানুষ থেকে মানুষের দেহে এই ভাইরাস কিভাবে অন্য দেহে ছড়ায় তা এখনো পুরোপুরি নিশ্চিত হতে পারেননি বিশেষজ্ঞরা।

তবে সাধারণ কিছু সাবধানতা অবলম্বনের পরামর্শ সবার। তারই ধারাবাহিকতায় দেশবাসীকে সতর্কতা ও পরামর্শ দিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার সদর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের বাসিন্দা সৌদিআরব প্রবাসী মো. রুবেল আহমেদ, তিনি বাঞ্ছারামপুর উপজেলা প্রবাসী স্বেচ্ছাসেবকলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। রুবেল আহমেদ আওয়ামী পরিবারের সন্তান, তিনি দেশে অবস্থানকালে আওয়ামীলীগের সহযোগী সংগঠনের বিভিন্ন প্রোগ্রাম ও সংগঠনের দায়িত্ব পালন করেছেন। তারই ধারাবাহিকতায় প্রবাসে পারি দিয়েও থেমে নেই সংগঠনের দায়িত্ব পালন ও নেতৃবৃন্দদের সাথে যোগাযোগ।

রুবেল বলেন: প্রতিবার খাবার রান্না বা প্রস্তুতের আগে ও পরে, খাবার খাওয়ার আগে ও পরে, বাথরুম ব্যবহারের আগে ও পরে, বাইরে থেকে বাসায় ফেরার সঙ্গে সঙ্গে সাবান-পানি দিয়ে হাত ধুতে হবে। সাবান-পানি তাৎক্ষণিকভাবে না পাওয়া গেলে হ্যান্ডওয়াশ ব্যবহার করতে হবে। এ ছাড়া দরজার হাতল, নব, টেলিফোন, রিমোট, সুইচসহ যেসব বস্তু বারবার ব্যবহৃত হয়, সেগুলো নিয়মিত জীবাণুমুক্ত করতে হবে। পাঁচ ওয়াক্ত নামাজ যার যার ঘরে পড়ি, নিজে সুস্থ থাকি, পরিবারকে সুস্থ রাখি।
জয় বাংলা
জয় বঙ্গবন্ধু।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭২,১৩৪
সুস্থ
৮০,৮৩৮
মৃত্যু
২,১৯৭

বিশ্বে

আক্রান্ত
১১,৯৭৬,৩১০
সুস্থ
৬,৯২০,৮৪১
মৃত্যু
৫৪৭,১৪২

আর্কাইভ