রবিবার, ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
২৭শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
৯ই সফর, ১৪৪২ হিজরি
ads

করোনায় দেশবাসীকে সতর্কতা ও পরামর্শ দিলেন প্রবাসী- হেলাল উদ্দিন ও কাউসার সরকার

নিজস্ব প্রতিবেদক: গেল বছরের ৩১ ডিসেম্বর শনাক্ত হওয়া করোনাভাইরাস এ মুহূর্তে বিশ্বের ২০৩টি দেশ ও অঞ্চলে আঘাত হেনেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যমতে, বিশ্বজুড়ে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৪৪ হাজার ২০৯ জন। এবং এতে মৃতের সংখ্যা ১লাখ ৬৭ হাজার ৯৮৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ লাখ ৪০ হাজার ২৫২ জন। তবে মানুষ থেকে মানুষের দেহে এই ভাইরাস কিভাবে অন্য দেহে ছড়ায় তা এখনো পুরোপুরি নিশ্চিত হতে পারেননি বিশেষজ্ঞরা।

তবে সাধারণ কিছু সাবধানতা অবলম্বনের পরামর্শ সবার। তারই ধারাবাহিকতায় দেশবাসীকে সতর্কতা ও পরামর্শ দিলেন বাঞ্ছারামপুর উপজেলার দরিয়াদৌলত ইউনিয়নের বাহরাইন প্রবাসী মো.হেলাল উদ্দিন ও দরিকান্দি ইউনিয়নের ইতালি প্রবাসী মো.কউসার সরকার।

ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার দরিয়াদৌলত ইউনিয়ন যুবলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মো.হেলাল উদ্দিন বলেন: করোনাভাইরাস (কোভিড-১৯) সম্পর্কে অহেতুক আতঙ্কিত না হয়ে তা প্রতিরোধে সতর্কতা অবলম্বনের জন্য সরকারি সকল বিধিনিষেধ মেনে চলুন ও সতর্ক থাকুন এবং ঘরে থাকুন। এটা শুধু আমাদের দেশে নয় সারাবিশ্বেই ঝড় বয়ে যাচ্ছে। তিনি আরোও বলেন, বাঞ্ছারামপুরের উন্নয়ন মানব ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম এমপি মহোদয় বাঞ্ছারামপুরের ১২৮টি গ্রামে প্রত্যেক ঘরে ঘরে গিয়ে খোঁজ-খবর রাখছেন এবং করোনায় কর্মহীন ও অসহায় পরিবারকে খাদ্যসামগ্রী উপহার দিচ্ছেন। তিনি আরও বলেন, আমরা ঘরে থেকে প্রত্যেকের ধর্মকর্ম পালন অব্যাহত রাখি, নিজে সুস্থ থাকি, পরিবারকে সুস্থ রাখি।

বাঞ্ছারামপুর উপজেলার দরিকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো.কাউসার সরকার বলেন: সরকারি সামাজিক সুরক্ষা কর্মসূচি অব্যাহত রাখতে হবে। এই করোনার কারণে যাদের কাজ নেই সবাই যার যার অবস্থান থেকে তাদের পাশে দাঁড়াই হবে। এবং দেশে করোনাভাইরাসের পরিস্থিতিতে রাষ্ট্রীয় সকল নিয়ম-কানুন মেনে চলি। তিনি আরও বলেন, আমরা বাঞ্ছারামপুরবাসী এমন একজন রাজনৈতিক অভিভাবক পেয়েছি যিনি সার্বক্ষণিক বাঞ্ছারামপুরবাসীর খোঁজ-খবর রাখতেছেন এবং কর্মহীন ও অসহায় পরিবারকে নিজস্ব অর্থায়নে ত্রাণ সামগ্রী উপহার দিচ্ছেন। আমরা যার যার ঘরে ঘরে ওয়াক্ত নামাজ আদায় করি এবং বিশ্ববাসীর জন্য দোয়া করি, নিজে সুস্থ থাকি, পরিবারকে সুস্থ রাখি।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৩,১৬৯,৩৯৩
সুস্থ
২৪,৫০৪,২৩৩
মৃত্যু
১,০০০,১৭৫

আর্কাইভ