বুধবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
৯ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
ads

কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দিলেন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে লকডাউনে সারাদেশ। বোরো মৌসুম শুরু হওয়ায় শ্রমিক সংকটে দিশেহারা কৃষক। এক স্থান থেকে অন্যস্থানে শ্রমিকরা যেতে না পারায় পাকা ধান ঘরে তোলা নিয়ে চিন্তিত কৃষকের মুখে হাসি ফুটাতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা।

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা বই খাতা রেখে কৃষকদের সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন।

করোনা মহামারীকালে কৃষকের জন্য এটা সুখবর। আর দেশব্যাপী সংগঠনের লাখ লাখ নেতাকর্মীদের আরও উৎসাহ দিতে সরাসরি মাঠে নেমে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ কেন্দ্রীয় নেতারা।
বৃহস্পতিবার মুন্সিগঞ্জের বিক্রমপুরের আড়িয়াল খাল বিলে কৃষক শহীদুল ইসলামের ধান কেটে ঘরে তুলে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী এই ছাত্রনেতারা।

এ প্রসঙ্গে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, করোনার এই দুর্যোগকালে আমাদের সাংগঠনিক নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায়-গরীব মানুষের পাশে দাঁড়ানোর নিদের্শ দেন। করোনা শুরু থেকে লিফলেট বিতরণ, হ্যান্ড-স্যানিটাইজার তৈরি করে বিতরণ, খাদ্য বিতরণ কর্মসূচি গ্রহণ করি। এছাড়াও গত বৃহস্পতিবার আমরা সারাদেশে কৃষকের ধান কেটে দিতে নেতাকর্মীদের প্রতি একটি নিদের্শনা দেই। এরপর সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা মাঠে নেমেছেন। পাকা ধান নিয়ে অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছেন।
নেতাকর্মীরা আরও যেন উৎসাহ পায় সে কারণে আমি এবং সংগঠনের সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা মাঠে গিয়ে ধান কাটলাম।
তিনি বলেন, এটা শুধু দেখানোর জন্য নয়, যেখানেই খবর পাবো সাধ্যমতো আমরা কৃষকের পাশে দাঁড়াবো।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রলীগ সৃষ্টিই করেছিলেন মানুষের কল্যাণের জন্য, দেশের কল্যাণের জন্য। শুধু করোনা নয়, যে কোনো প্রাকৃতিক দুযোর্গে ছাত্রলীগ সবার আগে মানুষের পাশে দাঁড়ায়। করোনাও একটা দুযোর্গ। করোনার কারণে কৃষকরা যখন দিশেহারা তখন বিনাপারিশ্রমিকে ছাত্রলীগের হাজার হাজার নেতাকর্মীরা ধান কেটে দিচ্ছেন। এরই অংশ হিসেবে সংগঠনের সভাপতি ও আমি এবং কেন্দ্রীয় নেতবৃন্দ, স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে ঘরে তুলে দেই।

ছাত্রলীগের শীর্ষ দুই নেতার মাঠে নেমে ধান কাটায় উজ্জীবিত সারাদেশের ছাত্রলীগ নেতাকর্মীরা। জয় ও লেখকের ধান কাটার ছবি ফেসবুকে দিয়ে কক্সবাজার জেলা ছাত্রলীগের উপ দফতর সম্পাদক মঈন উদ্দিন লিখেছেন, ‘সারা বাংলার ছাত্র সমাজের অহংকার, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ভাই ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য দাদা ক্ষেতে গিয়ে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন। নেতাকর্মীদের জন্য এর চেয়ে অনুপ্রেরণার আর কিছুই হতে পারেনা…টেকনাফ থেকে তেতুলিয়া, রূপসা থেকে পাথুরিয়া কোথাও বসে নেই ছাত্রলীগের নেতাকর্মীরা। নিজেদের সবটুকু দিয়ে কাজ করে যাচ্ছে গণমানুষের কল্যাণে।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬০,২৭২,৭৫৭
সুস্থ
৪১,৬৯৪,৪০২
মৃত্যু
১,৪১৮,২৬০

আর্কাইভ