রবিবার, ২৮শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
১২ই জুলাই, ২০২০ ইং
২০শে জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

এইচএসসি পরীক্ষা নিয়ে নতুন করে যা বললেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের পরিস্থিতি স্বাভাবিক হলে প্রস্তুতির জন্য শিক্ষার্থীদের দুই সপ্তাহ সময় দিয়ে শুরু হবে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। এদিকে, এসএসসি পরীক্ষার ফল কবে প্রকাশ হবে তা এখনো অনিশ্চিত। তবে অবরুদ্ধ অবস্থা কেটে গেলে ফল প্রকাশে তিন সপ্তাহ সময় লাগবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। করোনা ভাইরাস সংক্রমণ রোধে সাধারণ ছুটিতে অনিশ্চয়তায় পড়েছে মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ ও উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের পরীক্ষা। সব প্রস্তুতি থাকার পরও করোনা ভাইরাসের কারণে শুরু করা যায়নি এ বছরের এইচএসসি পরীক্ষা।

এ বিষয়ে শিক্ষামন্ত্রী দীপু মণি জানান, বৈশ্বিক মহামারি থেকে বাঁচতে শিক্ষার্থীদের ঘরে বসেই পরীক্ষার প্রস্তুতি নিতে হবে। পরিস্থিতি স্বাভাবিক হলে দুই সপ্তাহ প্রস্তুতির সময় দিয়ে এইচএসসি পরীক্ষার সূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি।
এদিকে মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফল প্রকাশও অনিশ্চিত। পরীক্ষা শেষে হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের রেওয়াজ অনুযায়ী ৫ মে’র মধ্যে ফল প্রকাশের কথা থাকলেও তা হচ্ছে না। এমন পরিস্থিতিতে শিক্ষার্থীদের ঘরে বসে আরো প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১২,৮৭৭,২৩৬
সুস্থ
৭,৫০৪,৮৬০
মৃত্যু
৫৬৮,৩৬৭

আর্কাইভ