বৃহস্পতিবার, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৩ই সফর, ১৪৪২ হিজরি
ads

অসচ্ছল পরিবারভুক্ত শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা দিলেন ডুয়েট শিক্ষক সমিতি

রফিকুল ইসলাম তানিমঃ করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ও প্রতিরোধে সরকার ঘোষিত সাধারণ ছুটি থাকায় সবচেয়ে বিপাকে পড়ে নিম্ন আয়ের বিভিন্ন পেশার শ্রমজীবী মানুষ। করোনা ভাইরাস কারণে দেশের এই ক্রান্তিলগ্নে মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে
অসচ্ছল পরিবারভুক্ত ২৫২ জন শিক্ষার্থীকে ‘বৈশাখী উপহার’ হিসেবে আর্থিক সহযোগিতা প্রদান করেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। গত ২৫ এপ্রিল বিজ্ঞপ্তিতে জানানো হয় উক্ত উদ্যোগটি সুচারুভাবে সম্পন্ন করার লক্ষ্যে ইতিপূর্বে শিক্ষার্থীদের নিকট থেকে অনলাইনে তথ্য-সংগ্রহ করা হয়। অনলাইনে সর্বমোট ৫৩৫ জন শিক্ষার্থী আবেদন করে এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দের সমন্বয়ে গঠিত বিভাগীয় কমিটির সুপারিশে প্রাথমিক পর্যায়ে ২৫২ জন শিক্ষার্থীকে তাদের প্রয়োজনীয়তার বিচারে নির্বাচিত করা হয়।

গত ২১-২৪ এপ্রিল, ২০২০ তারিখে ধারাবাহিকভাবে ২৫২ জন শিক্ষার্থীর প্রদত্ত মোবাইল ব্যাংকিং নম্বরে শিক্ষার্থী প্রতি ৩০৬০/- টাকা (বিকাশ/রকেট এর ক্ষেত্রে) ও ৩০৪৫/- টাকা (নগদ এর ক্ষেত্রে) প্রেরণ করা হয়। বিভাগ-ভিত্তিক শিক্ষার্থী/ব্যাচ সংখ্যানুপাতে ‘বৈশাখী উপহার’ প্রাপ্ত শিক্ষার্থী সংখ্যা এখানে উল্লেখ করা হলোঃ সিই (৪৮ জন), ইইই (৪৮ জন), এমই (৪৮ জন), সিএসই (৪৮ জন), টিই (২৪ জন), আর্কিটেকচার (১৬ জন), আইপিই (১২ জন) ও সিএফই (৮ জন)। উল্লেখ্য যে, শিক্ষার্থীদের অর্থ-প্রাপ্তির বিষয়টি স্ব-স্ব বিভাগের শিক্ষকবৃন্দ মোবাইলে কল করার মাধ্যমে নিশ্চিত করেন।
শিক্ষক সমিতি এই মহৎ উদ্যোগটির সাথে সম্পৃক্ত থাকার জন্য সমিতির সম্মানিত সদস্যবৃন্দের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে। এছাড়াও, নিরলস সহযোগিতার জন্য ভাইস-চ্যান্সেলর মহোদয়সহ বিশ্ববিদ্যালয় প্রশাসন, কার্যনির্বাহী সদস্যবৃন্দ, বিভিন্ন বিভাগীয় কমিটির শিক্ষকবৃন্দ এবং অর্থ প্রেরণকারী মোবাইল ব্যাংকিং কর্মকর্তার প্রতি বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করে। অদূর ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির এইরূপ সামাজিক কর্মকান্ড ও সহযোগিতা অব্যাহত থাকবে বলে ডুয়েট শিক্ষক সমিতি আশা ব্যক্ত করে।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৪,২৫১,৭৯০
সুস্থ
২৫,৪৯২,২৭৪
মৃত্যু
১,০২০,২১৬

আর্কাইভ