শুক্রবার, ১৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৩রা জুলাই, ২০২০ ইং
১১ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

হোমনা প্রেস ক্লাবের পক্ষ থেকে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ

মো.নাছির উদ্দিন-হোমনা-কুমিল্লা-প্রতিনিধি:

কুমিল্লার হোমনায় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবসের প্রথম প্রহরে হোমনা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে হোমনা প্রেস ক্লাব।
অমর একুশ উদযাপন উপলক্ষ্যে রাত ১২টা ১ মিনিটে কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন, পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সাথে নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর উপজেলা পরিষদের চেয়ারম্যান রেহানা বেগম, পৌর মেয়র এ্যাড. নজরুল ইসলামের নেতৃত্বে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ,ছাত্রলীগ,কৃষকলীগ,স্বেচ্ছাসেবকলীগ,মহিলা আওয়ামীলীগ হকার্স লীগ পুস্পস্তবক অর্পণ করা হয়। তারপর হোমনা প্রেস ক্লাবের সভাপতি মো. আবদুল হক সরকারের নের্তৃত্বে প্রেস ক্লাবের পক্ষ থেকে পুস্পস্তক অর্পণ করা হয়। এ সময় প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক সাপ্তাহিক হোমনার কন্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক আবদুস সালাম ভূইয়া,যুগ্ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার সম্পাদক কবি দেলোয়ার,সমাজ কল্যান সম্পাদক তপন মিয়া সরকার, ২৪ শিক্ষাবার্তা ডট কমের সহকারী সম্পাদক মো. আমিনু্ল ইসলাম, দর্পণ নিউজ ২৪ ডট কমের সহ সম্পাদক মো. সাইদুল ইসলাম, ক্রীড়া সম্পাদক ও দৈনিক ডাকপ্রতিদিনের হোমনা প্রতিনিধি, আবু হানিফ, দৈনিক অপরাধ তথ্যে হোমনা প্রতিনিধি এনায়েত উল্লাহ, সা্ংবাদিক নাজমুল হাসান ও মো. রুস্তম আলীসহ প্রেস ক্লাবের সাংবাদিক গণ এ সময় উপস্থিত ছিলেন।
‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী/আমি কি ভুলিতে পারি’ গানের সুর বাজতে থাকে।
১৯৫২ সালের ভাষা আন্দোলনে যাদের আত্মত্যাগে জাতি বাংলা ভাষা পেয়েছে তাঁদের স্মরণে ২১ শে ফেব্রু্য়ারী বাংলার মানুষ শহীদ মিনারের সামনে এসে বিনম্র শ্রদ্ধা জানায়। শ্রদ্ধা ও ভালোবাসার শহীদ মিনারে ফুলেল শুভেচ্ছা জানায়।
মহান শহীদ দিবসটি ১৯৯৯ মালের১৭ নভেম্বর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি লাভকরে পরে ২০০০ সাল থেকে বিশ্বের ১৮৮টি দেশে এ দিবস পালিত হচ্ছে।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৫৬,৩৯১
সুস্থ
৬৮,০৪৮
মৃত্যু
১,৯৬৮

বিশ্বে

আক্রান্ত
১১,০১৭,০৮৪
সুস্থ
৬,১৭৪,৭৭৭
মৃত্যু
৫২৪,৭৫১

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯