বৃহস্পতিবার, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৩ই সফর, ১৪৪২ হিজরি
ads

হোমনায় ৯৩টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

মো.নাছির উদ্দিন -হোমনা-কুমিল্লা-প্রতিনিধি:

কুমিল্লার হোমনায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উপজেলার ৯৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকাল ১০টা থেকে একযোগে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীন ভাবে চলে ১ টা পর্যন্ত। শিশুদের মধ্যে গণতান্ত্রিক মূল্যবোধ সৃষ্টির লক্ষে নির্বাচনকে কেন্দ্র করে ক্ষুদে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।

পৌর সদরের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় সরেজমিন ঘুরে দেখা গেছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা বিদ্যালয় আঙ্গিনায় সাদা-কালো বা হাতের লিখা পোস্টার সাঁটিয়েছেন। নিজ নিজ প্রার্থীদের পক্ষে তাদের অভিভাবকরা ভোট দেয়ার বিষয়ে একজন আরেক জনের সাথে কথা বলছেন।

বিদ্যালয় সূত্রে জানাগেছে, নির্বাচন অবাদ ও নিরপেক্ষ করার লক্ষে শিক্ষার্থীদের মধ্যে থেকেই প্রিজাইডিং, পোলিং কর্মকর্তা এবং নিরাপত্তার কাজে পুলিশ ও আনসার সদস্য এমনকি সাংবাদিক নিয়োগ করা হয়েছে।
শিক্ষা অফিস সূত্র জানা যায়, সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এক যোগে উপজেলার ৯৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা এ নির্বাচনে ভোট প্রদান করছে। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণি থেকে ৭ জন প্রার্থী জয়ী হবে। তারা শিক্ষা, স্বাস্থ্য, বন ও পরিবেশ, পরিষ্কার-পরিচ্ছন্নতা, ক্রীড়া ও সাংস্কৃতি, সমাজকল্যাণ আপ্যায়ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবে।
হোমনা-২ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির বিজয়ী প্রার্থী মো. আরিফুল হক বলেন বিদ্যালয়ের ক্রীড়া ও সাংস্কুতিক পরিবেশ সুন্দর রাখার জন্য আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন । দোয়া করবেন আমি যেন আমার দ্বায়িত্ব পালন করতে পারি ।
হোমনা-২ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নির্বাচন কমিশনার পঞ্চম শ্রেণির ছাত্র শেখ আমিন বলেন, নির্বাচন অবাদ; সুষ্ট ও নিপেক্ষ হয়েছে । এর জন্য সবাই আমাকে সহযোগীতা করেছে ।
হোমনা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল উদ্দিন বলেন, এ বছর নির্বাচনে শিক্ষার্থী ছাড়াও অভিভাবকদের মধ্যে অনেক বেশি উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার মাহমুদা বেগম বলেন, শিশুদের মধ্যে গণতান্ত্রিক মূল্যবোধ গড়ে তোলার জন্যই এই নির্বাচনের আয়োজন করা হয়েছে।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৪,১১১,৬২৫
সুস্থ
২৫,৩৩৩,১৫৩
মৃত্যু
১,০১৭,৪০৬

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯