শনিবার, ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
১১ই জুলাই, ২০২০ ইং
১৯শে জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

হোমনায় নিয়মবহির্ভূত শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রাথমিক শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন

মো.নাছির উদ্দিন-হোমনা-কুমিল্লা-প্রতিনিধি:

কুমিল্লার হোমনায় নিয়মবহির্ভূত ভাবে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার বিরুদ্ধে হোমনা থানা প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার বিকাল ৫ টার দিকে হোমনা থানা প্রাথমিক শিক্ষক সমিতি সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
এতে লিখিত বক্তব্য পেশ করেন সমিতির আহবায়ক মো.আবদুস সালাম ভুঁইয়া। সংবাদ সম্মলনে অন্যান্যের মধ্যে হোমনা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লায়ন কামাল উদ্দিন মাষ্টার,শিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে জি এম সেলিম,রামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম, সমিতির যুগ্ন আহবায়ব সামসুদ্দিন খান দুলাল, সদস্য আবুল কালাম আজাদ,বোরহান উদ্দিন,মোঃ মনিরুজ্জামান,ইমান উদ্দিন সহ সমিতির নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

জানাগেছে, উপজেলায় অনুমতিবিহীন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গত ১৫ জানুয়ারী উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) তাপ্তি চাকমার স্বাক্ষরে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে চটকদার বিজ্ঞাপন,অর্থের প্রলোভনে অনুমতি বিহীন যে সব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তি করে পাঠদান কার্যক্রম চালু করেছেন তা বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে ।
জানাগেছে, পৌর সভা সদর ও উপজেলায় প্রত্যন্ত অঞ্চলে গড়ে উঠেছে একাধিক মাধ্যমিক ও কিন্ডার গার্টেন স্কুল। এ সব প্রতিষ্ঠানে নেই কোন একাডেমীক স্বীকৃতি নেই কোন পাঠদানের অনুমতি। বিভিন্ন বাসা ভাড়া নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানের নামে শিক্ষার্থীকে অনুমতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি দেখিয়ে সরকারী বিনা মূল্যের বই সরবরাহ করে সেশন ফি, ভর্তির ফি, স্কুল ড্রেস(পোশাক),ডায়েরীর নামে অর্থ বানিজ্য করে আসছে।
এ দিকে এ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের চটকদার বিজ্ঞাপন ও সুযোগ সুবিধার লোভে এ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের দিকে ঝুঁকে পড়েছেন অভিভাবক ও শিক্ষার্থীরা। ফলে সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোতে ছাত্র-ছাত্রী দিন দিন হ্রাস পাওয়ায় ব্যহত হচ্ছে সরকারের বাধ্যতামূলক প্রাথমিকের শিক্ষা কার্যক্রম ।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১২,৬৩৯,৬৯৫
সুস্থ
৭,৩৭৭,৭৮৩
মৃত্যু
৫৬৩,১৩৭

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯