বৃহস্পতিবার, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৩ই সফর, ১৪৪২ হিজরি
ads

বাঞ্ছারামপুর ভাষা শহীদদের প্রতি কৃষক লীগের বিনম্র শ্রদ্ধা

মো.নাছির উদ্দিন-বাঞ্ছারামপুর-ব্রাহ্মণবাড়িয়া- -প্রতিনিধি:

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে কৃষক লীগ।

শুক্রবার দিবাগত রাতে বাঞ্ছারামপুর উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে বাঞ্ছারামপুর উপজেলার আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ও সাবেক যুগ্ম সচিব মো.সিরাজুল ইসলাম এর নেতৃত্বে আওয়ামীলীগের অংগ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এ শ্রদ্ধা জানান।

এসময় আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ,সেচ্ছাসেবক লীগ,শ্রমিক লীগ,তাঁতীলীগ,মহিলা আওয়ামীলীগ উপস্হিত ছিলেন।

এর আগে একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মো.নাসির উদ্দিন সারোয়ার শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপরই পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা আওয়ামীলীগ ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী/ আমি কি ভুলিতে পারি’ গানের সুর বাজতে থাকে। পুষ্পস্তবক অর্পণের পর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

ভাষা আন্দোলন দমন করতে ১৯৫২ সালের আজকের এই দিনে তৎকালীন পূর্ব পাকিস্তান সরকার ঢাকায় ১৪৪ ধারা জারি করে। ছাত্ররা ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল করেন। সেই মিছিলে গুলি চলে। গুলিতে শহীদ হন সালাম, রফিক, বরকত, জব্বার।
তাঁদের স্মরণেই বাঞ্ছারামপুর উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এসে বিনম্র শ্রদ্ধা জানায়। শ্রদ্ধা-ভালোবাসার ফুলে ছেয়ে যায় মিনারের বেদি।

একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ মিনার এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৪,২৪১,৬৬০
সুস্থ
২৫,৪৯০,৮৯১
মৃত্যু
১,০২০,১১৪

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯