মঙ্গলবার, ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
১৪ই জুলাই, ২০২০ ইং
২২শে জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

বাংলাদেশকে ১৯০ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

বাংলাদেশ নারীদের নির্বিষ বোলিং আর ছন্নছাড়া ফিল্ডিংয়ের সর্বোচ্চ সুবিধা আদায় করে নিল অস্ট্রেলিয়া। দুই ওপেনারের ঝড়ো ব্যাটিংয়ে ১ উইকেটে ১৮৯ রানের পাহাড় গড়েছে তারা।বৃহস্পতিবার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ। ক্যানবেরার মানুকা ওভালে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক মেগ ল্যানিং। ফলে আগে বোলিং করেন সালমারা।

ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়াকে উড়ন্ত শুরু এনে দেন দুই ওপেনার অ্যালিসা হিলি ও বেথ মুনি। ব্যাটকে তলোয়ার বানিয়ে বাংলাদেশ বোলারদের কচুকাটা করেন দুজনই। তাদের দাপুটে ব্যাটিংয়ে বিনা উইকেটেই ১৫১ রান তুলে ফেলেন অজিরা।

১৭তম ওভারে সালমা খাতুনের বলে সানজিদা ইসলামেরহাতে ক্যাচ দিয়ে ফেরেন হিলি। ফেরার আগে ৫৩ বলে ৮৩ রান করেন তিনি। টর্নেডো ইনিংসটি সাজান ১০ চার ও ৩ ছক্কায়।

ওপেনারের বিদায়েও অস্ট্রেলিয়ার রানের চাকায় বাঁধ দেয়া সম্ভব হয়নি সালমাদের পক্ষে। উল্টো বাজে ফিল্ডিং প্রদর্শনী প্রতিপক্ষের জন্য আশীর্বাদ হয়ে আসে। দুই বিভাগ থেকে ফায়দা লুটে রানের ফোয়ারা ছুটান মুনি ও গার্ডনার।

শেষ পর্যন্ত ৯ বলে ৩ চার ও ১ ছক্কায় ২২ রানের ক্যামিও খেলে অপরাজিত থাকেন ওয়ানডাউনে নামা গার্ডনার। আর ৫৮ বলে ৯ চারে ৮১ রানের হার না মানা ইনিংস খেলেন মুনি। তাতে নির্ধারিত ২০ ওভারে ১৮৯ রানের বিশাল সংগ্রহ গড়ে অস্ট্রেলিয়া।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৩,২৬৭,২৫০
সুস্থ
৭,৭৩৩,০০৪
মৃত্যু
৫৭৬,৩১৬

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯