রবিবার, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং
২রা সফর, ১৪৪২ হিজরী
ads

প্রতিটি গ্রাম শহরের সুবিধা পাবে: প্রধানমন্ত্রী

ধীনতার সুফল হিসেবে বাংলাদেশের প্রতিটি গ্রামকে শহরের সুবিধা সম্পন্ন নগরে পরিণত হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার গাজীপুরের সফিপুরে আনসার-ভিডিপি একাডেমিতে জাতীয় সমাবেশে কুচকাওয়াজ পরিদর্শন শেষে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। এই স্বাধীনতার সুফল বাংলাদেশের প্রতিটি মানুষ পাবে। শহরে সাধারণ মানুষ যেমন নাগরিক সুবিধা পায়, গ্রামের মানুষও সেই নাগরিক সুবিধা পাবে। প্রতিটি গ্রাম হবে শহরের সুযোগ-সুবিধাসম্পন্ন নগর।’

পাশাপাশি একটি বাড়ি, একটি খামার প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে সরকার দারিদ্র্য বিমোচনের কাজ করে যাচ্ছে বলেও জানান শেখ হাসিনা।

সমাবেশে দেশের উন্নয়নে অগ্রযাত্রায় আনসার ভিডিপির ভূমিকার প্রশংসা করেন শেখ হাসিনা। তিনি বলেন, আনসার ও ভিডিপি সদস্যরা দেশের উন্নয়ন অগ্রযাত্রায় সহযোগিতার পাশাপাশি সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূলেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

এ সময় জননিরাপত্তা রক্ষায় অশুভ শক্তিকে পরাজিত করতে সততা ও সাহসিকতার সঙ্গে আনসার ও ভিডিপি সদস্যদের কাজ করার আহ্বান জানান সরকার প্রধান।

এর আগে বেলা পৌনে ১১টার দিকে হেলিকপ্টারে তিনি সফিপুরে পৌঁছান। অনুষ্ঠান শেষে বিকাল সাড়ে ৪টায় সংসদ অধিবেশনে যোগদান করবেন প্রধানমন্ত্রী।

১৯৮০ সালের ১২ ফেব্রুয়ারি বাংলাদেশ আনসার বাহিনী গঠন করা হয়। এরপর থেকে প্রতি বছর এই দিনে বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩০,৯৮৪,৪৩১
সুস্থ
২২,৫৮৩,৪৬৮
মৃত্যু
৯৬১,৪০০

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯