বৃহস্পতিবার, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৩ই সফর, ১৪৪২ হিজরি
ads

ট্রেনে নিষিদ্ধ হলো প্লাস্টিকের কাপ ও খোলা খাবার বিক্রি

ট্রেনে যাত্রীদের খোলা খাবার বিক্রি ও প্লাস্টিক বা সিরামিক কাপে চা পরিবেশন নিষিদ্ধ হলো। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) এ সিদ্ধান্ত কার্যকর হয়।

এর আগে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সঙ্গে ট্রেনের ক্যাটারিং সার্ভিসের কর্মকর্তাদের বৈঠকে চারটি সিদ্ধান্ত নেওয়া হয়।

এরমধ্যে সবেচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হলো ট্রেনে কোনো অবস্থাতেই যাত্রীদের কাছে খোলা খাবার ও প্লাস্টিক বা সিরামিক কাপে চা বিক্রি না করা। এছাড়াও যেসব স্থান বা প্রতিষ্ঠান থেকে খাবার সংগ্রহ করে ক্যাটারিং সার্ভিস, সে সবের নাম ঠিকানা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কাছে দাখিল করা।

যাত্রীদের খাবার পরিবেশন করার পর বাধ্যতামূলক রশিদ বা মেমো দেওয়া। সকল ইন্টারসিটি ট্রেনে ড্রেস কোড মেনে চলা এবং ট্রেনে হ্যান্ড গ্লাভস, ক্যাপ ব্যবহার করা।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মো. রেজাউল করিম বাংলানিউজকে বলেন, ট্রেনে মানসম্মত খাদ্য পরিবেশন দেয়ার লক্ষে ট্রেনের ক্যাটারিং সার্ভিসের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে ৪টি সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্তগুলো মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) থেকে কার্যকর করার জন্য নির্দেশনা দেওয়া হয়। বুধবার (২৬ ফেব্রুয়ারি) থেকে আমরা প্রত্যেক ট্রেনে অভিযান পরিচালনা করবো। সিদ্ধান্ত অমান্য করলে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৪,২৭৪,৬৫৪
সুস্থ
২৫,৪৯৫,৮৮৩
মৃত্যু
১,০২০,৬৩৩

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯