বুধবার, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৮ই জুলাই, ২০২০ ইং
১৬ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

আইসিসির সেরা একাদশে আকবর

একেই বলে অধিনায়ক! গোটা দলকে আগলে রেখে বীরদর্পে এগিয়ে নিয়েছেন। দল যখন শঙ্কায়, সংশয়ে, তখনই শক্ত হাতে কা-ারি হয়েছেন আকবর আলী। প্রতিবেশী ভারতীয় যুবাদের বিপক্ষে অবিশ্বাস্য লড়াই করে বিশ্বচ্যাম্পিয়ন করেছেন বাংলাদেশকে। নিজ হাতে লিখেছেন লাল-সবুজ পতাকার ইতিহাস। সাকিব, মাশরাফি, মুশফিক, তামিমরা যা পারেননি, সেটাই করেছেন  আকবর। দক্ষ নেতৃত্বে বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের শিরোপা উপহার দিয়েছেন। শুধু নেতৃত্ব গুণেই নয়, ফাইনালে হিমালয়সম

দৃঢ়তায় ঠান্ডা মেজাজে ব্যাটিং করে প্রথমবারের মতো বাংলাদেশকে বিশ্বসেরার খেতবা উপহার দিয়েছেন ১৯ বছর বয়সী আকবর। টাইগার যুবা অধিনায়ক এখন ‘আকবর দ্য গ্রেট’! প্রথমবারের মতো বাংলাদেশকে বিশ্বচ্যাম্পিয়ন করার ফলও পেয়েছেন আকবর। আইসিসি যুব বিশ্বকাপের পারফরম্যান্সের ভিত্তিতে যে স্কোয়াড ঘোষণা করেছে, তাতে জায়গা পেয়েছে বাংলাদেশের তিন ক্রিকেটার আকবর, শাহাদাত হোসেন ও মাহামুদুল হাসান। আকবর শুধু জায়গা পেয়েছেন, সেটা নয়। স্কোয়াডের অধিনায়কও নির্বাচিত হয়েছেন। স্কোয়াডে রানার্স আপ ভারতের তিন ক্রিকেটারও সুযোগ পেয়েছেন স্কোয়াডে।

গোটা টুর্নামেন্টে খুব একটা ব্যাটিং করার সুযোগ পাননি আকবর। ফাইনালে সুযোগ পেয়েই বাজিমাত। ৪৩ রানের হার না মানা ইনিংস খেলে দলকে চ্যাম্পিয়ন করেন। স্কোয়াডে জায়গা পাওয়া মাহামুদুল হাসান সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করে দলকে একাই ফাইনালে টেনে তুলেন। আসরে তার রান ১৮৬। সুযোগ পাওয়া বাংলাদেশের আরেক ক্রিকেটার শাহাদাত আউট হয়েছেন একবার। ১৩১ গড়ে রান করেছেন ১৩১। ভারতের জয়সয়াল অবিশ্বাস্য ব্যাটিং করে আসরে চারশ’র উপরে। ভারতের বাকি দুই ক্রিকেটার রবি বিষ্ণুই ও কার্তিক তিয়াগে। এছাড়া আফগানিস্তানের শফিকুল্লাহ গাফ্ফারি ও ইব্রাহিম জারদান, শ্রীলঙ্কার রবিন্দু রাসান্তা, ওয়েস্ট ইন্ডিজের নিম ইয়ং ও জায়ডেল সিয়াসেল এবং দ্বাদশ ক্রিকেটার কানাডার অকিল কুমার।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ একাদশ : যাশাস্বি জয়সয়াল, ইব্রাহিম জাদরান, রবিন্দু রাসান্তা, মাহমুদুল হাসান, শাহাদাত হোসেন, নিম ইয়ং, আকবর আলী, শফিকুল্লাহ গাফফারি, ববি বিষ্ণুই, কার্তিক তিয়াগি ও জায়ডেন সিয়াসেল। দ্বাদশ  খেলোয়াড় অকিল কুমার।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭২,১৩৪
সুস্থ
৮০,৮৩৮
মৃত্যু
২,১৯৭

বিশ্বে

আক্রান্ত
১১,৯৮৮,০৮৮
সুস্থ
৬,৯৩৯,৩৭৮
মৃত্যু
৫৪৭,৪৮৯

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯