সোমবার, ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং
৩রা সফর, ১৪৪২ হিজরী
ads

হোমনা-২ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে বিনামূল্যে বই উৎসব অনুষ্ঠিত

মো.নাছির উদ্দিন -হোমনা-কুমিল্লা-প্রতিনিধিঃ শিক্ষা নিয়ে গড়ব দেশ শেখ হাসিনার বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে কুমিল্লার হোমনায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উৎসব মূখর পরিবেশ বিনামূল্যে পাঠ্য বই বিতরণ অনুষ্ঠিত হয়েছে। নতুন বছরের প্রথম দিন সকাল ১১ টার দিকে উপজেলার হোমনা-২ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এ বই বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন হোমনা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক যুগাস্তর পত্রিকার প্রতিনিধি মো.আব্দুল হক সরকার। বিদ্যালয়ের হল রুমে বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সামাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক হোমনা প্রধান শিক্ষক সমিতির সভাপতি লায়ন হুমায়ুন কবির,সহকারী শিক্ষক মাওলানা সামসুল হক,সাজেদা বেগম, দুলুবালা দেবী,অভিভাবক শাহিনুর আক্তার প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথি ২০১৯ সালের পিইসি পরীক্ষার ফলাফলে সন্তোষ প্রকাশ করে বলেন, বর্তমান সরকার শিক্ষাকে সবোর্চ্চ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে।

বৎসরের প্রথম দিন সকল শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌছে দেয়ার নজির বিশ্বের কোন দেশে নেই। শিক্ষার মানোন্নয়নের জন্য উপবৃত্তি,মিড ডে মিল চালু সহ পোষাক বরাদ্ধের সরকারের প্রশংশা করেন। তিনি বলেন, বে সরকারী প্রতিষ্ঠানে অনেক টাকা পয়সা খরচ না করে সরকারী স্কুলে অভিভাবক সচেতন হলেই ভাল ফলাফল সম্ভব। তাই অভিভাবকদের আরো সচেতন হওয়ার আহবান জানান।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩১,২৫৪,৬৮৮
সুস্থ
২২,৮৩৯,১৪০
মৃত্যু
৯৬৫,১৯৯

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১