শুক্রবার, ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
২রা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৪ই সফর, ১৪৪২ হিজরি
ads

হোমনায় প্রথম পরীক্ষায়ই জোহরা আইডিয়াল স্কুল এন্ড কলেজের সাফল্য

মো.নাছির উদ্দিন -হোমনা- কুমিল্লা- প্রতিনিধিঃ কুমিল্লার হোমনায় চলতি বছরের জে.এসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে গত (৩১ ডিসেম্বর)। উপজেলার সকল বিদ্যালয়ের জে.এসসি পরীক্ষার ফলাফল পর্যালোচনা করে জানা যায়, উপজেলার জোহরা আইডিয়াল স্কুল এন্ড কলেজ প্রথমবার জে.এসসি পরীক্ষায় অংশগ্রহন করে ৯০.০২% পাশ করে প্রথম বারেই অভাবনীয় সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। উক্ত প্রতিষ্ঠানের ৩৮ জন পরীক্ষার্থীর মধ্যে ফেল করেছে মাত্র ৩ জন।

এ ব্যাপারে উল্লেখিত প্রতিষ্ঠানের পরিচালক মো. সোহাগের সাথে কথা হলে তিনি বলেন, প্রথম বারের মতো শিক্ষা বোর্ডের অনুমতি পেয়ে জে.এসসি পরীক্ষা অংশ গ্রহন করে এ ফলাফল করেছে। তিনি আরো বলেন এ বছর সুষ্ঠ ও সুন্দরভাবে নকল মুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ ফলাফলের জন্য শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থী অত্যন্ত আন্তরিক ছিল। সকলের আন্তরিকতায় এই সাফল্য অর্জন করতে পেরেছি। ভবিষ্যৎ যাতে এই সফলতা ধরে রাখতে পারি তার জন্য সকলের সহযোগিতা কামনা করছি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী রহুল আমিন বলেন, তাদের এই অগ্র যাত্রা অব্যাহত থাকুক এবং ভবিষ্যতেও সুষ্ঠ ও সুন্দরভাবে পরীক্ষা পরিচালিত হউক এই কামনা রইলো।

উল্লেখ্য যে, উক্ত বিদ্যালয় কয়েক বছর হয়েছে প্রতিষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠার পর থেকে উপজেলার ঘারমোড়া একেএম ফজলুল হক মোল্লা উচ্চ বিদ্যালয়ের নামে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করে পরীক্ষায় অংশ গ্রহন করতে হতো। উপজেলার ১৭টি এমপিও ভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে জেএসসি পরীক্ষায় এ শিক্ষা প্রতিষ্ঠান দ্বিতীয়। পাশের হার শতকরা ৯০.০২%। প্রথম খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের পাশের হার শতকরা ৯১.০৮% ভাগ।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৪,৪০৩,৯৭৯
সুস্থ
২৫,৫৯১,২৬০
মৃত্যু
১,০২২,৫৮১

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১