শুক্রবার, ১৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৩রা জুলাই, ২০২০ ইং
১১ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

সাবেক ছাত্রলীগ নেতা মোঃ সাফায়েত উল্লাহ’র জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সাহিত্য বিষয়ক সম্পাদক মোঃ সাফায়েত উল্লাহ’র আজ শুভ জন্মদিন।

ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন সাফায়েত উল্লাহ। তিনি ধারিয়ারচর হাজী ওমর আলী উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক কৃতিত্বের সাথে পাশ করেন এবং জগন্নাথ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সফলতার সাথে অর্জন করেন। পরবর্তীতে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ইসলামের ইতিহাসে অনার্স শেষ করেন। এবং এল এল বি এ মাস্টার্স করেন।

ছাত্রলীগ যখন ক্লান্তিকাল অতিক্রম করছিলেন, চারিদিকে যখন বিএনপি, জামাতের আতঙ্কে দেশবাসী ছাত্রলীগকে নিয়ে হতাশা তৈরি হয়েছিল, তখনই কেন্দ্রীয় ছাত্রলীগের নিদের্শনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীর দায়িত্ব নিজের কাদে তুলে নেন।

বিএনপি, জামাত ক্ষমতা থাকা অবস্থায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একটি হতাশ ইউনিটকে সফলতার সঙ্গে নেতৃত্ব দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করেছেন।

পরবর্তীতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাহিত্য বিষয়ক সম্পাদকের দায়িত্ব সফলতার সাথে পালন করে নেতৃবৃন্দদের মন জয় করে নেন তিনি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিভিন্ন দায়িত্ব পালন করায়’ বিএনপি, জামাত বহুবার তার উপর আক্রমণ করেন” এবং এই আক্রমণের চিহ্ন আজ ও তার পুরো শরীরে রয়েছে।

তবুও তিনি সকলের সঙ্গে ভাল ব্যবহারের ফলে হাজারো তরুণের সফল নেতা হিসেবে শত প্রতিবন্ধকতার মাঝে মাথা উচু করে টিকে ছিলেন রাজপথে।

ভেতর-বাহিরের সকল ষড়যন্তের দাঁত ভাঙা জবাব দিয়ে দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নের বাংলাদেশের বার্তা ছাত্রলীগের প্রতিটি কর্মীর মাঝে ছড়িয়ে দিয়েছেন তিনি।

কেন্দ্রীয় যুবলীগের ২০১৯ এর সম্মেলন পরিচালনা কমিটির সম্মানিত সদস্য’র দায়িত্ব দেওয়া হয় ছাত্রলীগের সাবেক এই নেতাকে।

এ ত্যাগী, সফল ছাত্রলীগ নেতার জন্মদিনে হাজারো ছাত্রলীগ নেতাকর্মী ভালবাসার শুভেচ্ছা জানাচ্ছে তাকে।

দেশটুডে২৪ নিউজ পরিবারের পক্ষ থেকে এ নেতার জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৫৬,৩৯১
সুস্থ
৬৮,০৪৮
মৃত্যু
১,৯৬৮

বিশ্বে

আক্রান্ত
১১,০১৭,৫৪৮
সুস্থ
৬,১৭৫,৪৮৮
মৃত্যু
৫২৪,৭৭০

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১