বুধবার, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৮ই জুলাই, ২০২০ ইং
১৬ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

শীতেও বহু মানুষ প্রতিদিন ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে

দেশটুডে২৪ নিউজ: তীব্র শীতের মধ্যেও দেশের বিভিন্ন স্থান থেকে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার সংবাদ পাওয়া যাচ্ছে। সরকারি তথ্যেও বিষয়টি জানা যাচ্ছে। সংশ্লিষ্টরা বলছেন, আগে কখনো দেশে এমন অবস্থা দেখা যায়নি।

জানুয়ারি মাসের প্রথম চার দিনে সারাদেশে ৪৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানা গেছে সরকারি পরিসংখ্যানে।স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ এমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচানলক ডা. আয়শা আক্তার গণমাধ্যমকে জানিয়েছেন, চলতি বছরের জানুয়ারি মাসের ৪ দিনে সারাদেশে ৪৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ৩৬ জন ও অন্যান্য বিভাগে ৭ জন ভর্তি ছিলেন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৮ জন। তাছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীতে ১৯ জন এবং রাজধানীর বাইরে ২ জন।

গত বছর সারা দেশের কয়েক লাখ মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়। বেসরকারি হিসাবে মৃত্যু হয় তিন শতাধিক মানুষের। সরকারি হিসাবে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা প্রায় এক লাখ ১ হাজার ৩৫৪ জন ও মৃতের সংখ্যা ১৫৬ জন।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭২,১৩৪
সুস্থ
৮০,৮৩৮
মৃত্যু
২,১৯৭

বিশ্বে

আক্রান্ত
১১,৯৮০,৫৯৫
সুস্থ
৬,৯২৫,১৬২
মৃত্যু
৫৪৭,৩২১

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১