বৃহস্পতিবার, ১৮ই আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
২রা জুলাই, ২০২০ ইং
১০ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

শিমুলিয়া -কাঁঠালবাড়ী-রুটে ফেরি ৬ঘণ্টা বন্ধ থাকার পর চলাচল শুরু

মুন্সীগঞ্জ প্র‌তি‌নি‌ধি: মুন্সীগঞ্জ থেকে ঘন কুয়াশার কারণে মধ্যেরাত থেকে বন্ধ থাকার পর অবশেষে শিমুলিয়া- কাঁঠালবাড়ী-নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। বুধবার (০৮ জানুয়ারী ) রাত ১টার দিকে এ রুটে ফেরি চলাচল বন্ধ করে কর্তৃপক্ষ। প্রায় ৫ঘণ্টা পর সকাল সাড়ে ৬টার দিকে পুনরায় ফেরিচলাচল শুরু করেন । তবে নৌরুটে এখনো কিছুটা কুয়াশা থাকায় ফেরি চলাচলেরয়েছে ধীরগতি।

৫ ঘণ্টা বন্ধ থাকার কারণে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট ও মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাটে সাড়ে ৪ শতাধিক ছোট-বড় যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের উপ -মহাব্যবস্থাপক শফিক আহম্মেদ জানান,ঘন কুয়াশার কারণে নদীর চ্যানেলের পয়েন্ট গুলোতে বিকন বাতি দেখতে না পাওয়ায় নৌ-দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এ অবস্থায় পদ্মার মাঝে বিভিন্ন পয়েন্টে – নোঙর করে রাখা হয় আরো ৮ টি ফেরি। পরে সকালে সাড়ে ৬ টার দিকে কুয়াশা কমে আসায় ফেরি চলাচল শুরু হয়।

বিআইডব্লিউটিসিরমাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাট কর্তৃপক্ষ জানায়, কুয়াশার কারণে মধ্যরাত থেকে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। ভোররাত সাড়ে ৪ টার দিকে কুয়াশার মাত্রা তীব্র আকার ধারণ করলে নদীর চ্যালেনের বিকন বাতি ও মার্কিং পয়েন্টের কিছুই দেখা যাচ্ছিল না। এ সময় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল সর্ম্পূণ বন্ধ করে দেয়া হয় । এতে মাঝ নদীতে যাত্রী ও ৪৫টি ছোট-বড় যানবাহন নিয়ে আটকা পড়ে ৩টি কে-টাইপ ও মাঝাড়ী সাইজের কহেক টি ফেরি। সকাল সাড়ে ৬টার দিকে কুয়াশার তীব্রতা কমে আসলে ফেরি চলাচল আবার স্বাভাবিক হয়। তবে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় ৪ শতাধিক ছোট-বড় যানবাহনের লাইন পড়েছে। এ্যাম্বুলেস, ছোট যানবাহন ও পচনশীল মালবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করানো হচ্ছে বলে জানায় কর্তৃপক্ষ।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৪৫,৪৮৩
সুস্থ
৫৯,৬২৪
মৃত্যু
১,৮৪৭

বিশ্বে

আক্রান্ত
১০,৮০৯,৯৯৮
সুস্থ
৬,০৩২,৩৮১
মৃত্যু
৫১৯,০৫০

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১