বৃহস্পতিবার, ১৮ই আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
২রা জুলাই, ২০২০ ইং
১০ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

মুজিব বর্ষের উদ্‌যাপন অনুষ্ঠানে আসছেন মোদি-সোনিয়া-ট্রুডো-মাহাথির

দেশটুডে২৪ নিউজ: ’পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করছেন। তবে তাদের কে কত তারিখে ঢাকায় পৌঁছাবেন, এ বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি’।

’পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, কয়েক জন বিশ্ব নেতা ১৭ মার্চ বঙ্গবন্ধু’র জন্মদিনের বিশেষ অনুষ্ঠানে যোগ দেবেন এবং আর অন্যেরা মার্চ ২০২০ থেকে মার্চ ২০২১ সালের মধ্যে অনুষ্ঠিত অন্যান্য অনুষ্ঠানে যোগ দেবেন’।

তিনি বলেন, ’আমরা চাই না ১৭ মার্চের অনুষ্ঠানে অনেক বিশ্ব নেতা যোগ দিক, আমরা চাই অনধিক চার পাঁচজন নেতা এ দিনের অনুষ্ঠানে যোগ দিক, অন্যান্য বিশিষ্ট অতিথিবৃন্দ অন্যান্য অনুষ্ঠানে যোগ দেবেন’।

তিনি আরও বলেন, ’বঙ্গবন্ধু’র জন্ম শত বর্ষ উদ্‌’যাপন উপলক্ষে বিদেশে বাংলাদে’শের ৭৭টি মিশন ২৬১ টি অনুষ্ঠান করবে। আমরা বঙ্গ’বন্ধু’র আদর্শ বিশ্ব’ব্যাপী ছড়িয়ে দিতে চাই। বঙ্গবন্ধু শুধু বাংলাদে’শের বন্ধুই নন, তিনি সারা বিশ্বে’র সকল শান্তি’প্রিয় মানুষের বন্ধু ছিলেন’।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ’তার মন্ত্রণালয় ইতিমধ্যেই জার্মা’নি ও থাইল্যান্ডসহ বিভিন্ন দেশে বিশ্ববিদ্যা’লয়সমূহে বঙ্গবন্ধু চেয়ার চালু করেছে। এ ছাড়া যুক্তরাজ্যে ক্যামব্রিজ বিশ্ব’বিদ্যালয়ে একটি বঙ্গব’ন্ধু সেন্টার স্থাপন করেছে। পা’শাপাশি ভারত, তুরস্ক, ফিলিস্তিন এবং কম্বো’ডিয়ার বিভিন্ন নগরীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে সড়কের নামকরণ করা হয়েছে। পাকিস্তানসহ বিভিন্ন দেশে বাংলাদেশ মিশনস’মূহে বঙ্গবন্ধু’র ম্যুরাল স্থাপন করা হবে’।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৪৫,৪৮৩
সুস্থ
৫৯,৬২৪
মৃত্যু
১,৮৪৭

বিশ্বে

আক্রান্ত
১০,৮০৯,৯৯৮
সুস্থ
৬,০৩২,৩৮১
মৃত্যু
৫১৯,০৫০

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১