বুধবার, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৮ই জুলাই, ২০২০ ইং
১৫ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

বিজয়নগরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান

রফিকুল ইসলাম: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১০ জানুয়ারী ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ব্রাক্ষণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলা প্রশাসন কতৃক আয়োজিত হয় “বঙ্গবন্ধু উন্নয়ন দর্শন ও অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও মনোজ্ঞা সাংস্কৃতিক” অনুষ্ঠান এবং আনন্দ র‍্যালী।
আনন্দ র‍্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাহী অফিসার মেহের নিগান বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু দেশে ফিরে আসার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের বিজয় পরিপূর্ণতা পায়। ১০ই জানুয়ারি থেকে মুজিব বর্ষের দিন গণণা শুরু এবং মুজিব বর্ষে ২০২০ সালে বিভিন্ন অনুষ্ঠান করার ঘোষণা দেন। সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূইয়া বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন এর মধ্য দিয়েই যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশ পুর্নগঠন শুরু হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট তানভীর ভূইয়া বলেন, ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বিজয় লাভ করলেও প্রকৃত বিজয়ের আনন্দ উদযাপন করে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিনে এবং তিনি বঙ্গবন্ধুকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা অফির্সাস ইনচার্জ আতিকুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদুল রাহমান মান্না, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাবিত্রী রানী, মুক্তিযোদ্ধা সংসদ কমেন্ডার তারা মিয়া,
উপজেলা প্রেসক্লাবের সভাপতি মৃনান কান্তি। উপজেলা চেয়ারম্যানদের সভাপতি শামীম চৌধুরী। যুবলীগের সাধারণ সম্পাদক রাসেল খান,ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রাজবী এবং বিভিন্ন নেতাকর্মী। এছাড়াও উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষিকা ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।
এ সময় বক্তারা বঙ্গবন্ধুর আদর্শ ও জীবন আলোচনা করে।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৬৫,৬১৮
সুস্থ
৭৬,১৪৯
মৃত্যু
২,০৯৬

বিশ্বে

আক্রান্ত
১১,৮৫২,০৭৭
সুস্থ
৬,৮১৩,৮৪৮
মৃত্যু
৫৪৩,৬৩৪

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১