রবিবার, ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৫ই জুলাই, ২০২০ ইং
১২ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

বিজেপির নতুন সভাপতি জেপি নাড্ডা

দেশটুডে২৪ নিউজ: বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সর্বভারতীয় সভাপতি নির্বাচিত হয়েছেন জগৎ প্রকাশ (জেপি) নড্ডা। সোমবার নয়াদিল্লিতে বিজেপির সদর দফতরে সর্বসম্মতিক্রমে তাকে এ দায়িত্ব দেওয়া হয়। অবশ্য তিনি যে অমিত শাহের কাছ থেকে দায়িত্ব নিতে যাচ্ছেন তা আগে থেকে অনুমান করা হচ্ছিল। এমনকি ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও সেই রকমই আভাস দিয়েছিলেন।

কে এই জগৎ প্রকাশ নাড্ডা?ছাত্রজীবন থেকে ভারতের একটি ডানপন্থী হিন্দু জাতীয়তাবাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) এর সঙ্গে যুক্ত ছিলেন নাড্ডা। মোদি-শাহের ঘনিষ্ঠ বলেই পরিচিত তিনি। তিনবার হিমাচল প্রদেশের বিধায়ক নির্বাচিত হন তিনি।

রাজ্যের স্বাস্থ্য এবং বন, পরিবেশ ও  বিজ্ঞান দফতরের দায়িত্বও পালন করেছেন। সোনিয়া গান্ধীর নেতৃত্বাধীন ইউপিএ সরকারকে কোণঠাসা করতে ২০১০ থেকে দলের কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে কাজ করতে শুরু করেন তিনি। ২০১২ সালে রাজ্যসভার সাংসদ নির্বাচিত হন। ২০১৪ সালে নরেন্দ্র মোদি ক্ষমতায় এলে কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরের দায়িত্ব পান নাড্ডা। ২০১৯ সালের জুনে বিজেপির কার্যকরী সভাপতি নিযুক্ত হন। এবার সভাপতির দায়িত্ব পেলেন নাড্ডা।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৫৯,৬৭৯
সুস্থ
৭০,৭২১
মৃত্যু
১,৯৯৭

বিশ্বে

আক্রান্ত
১১,৩১১,৬৮৭
সুস্থ
৬,৪১৬,৩৫৮
মৃত্যু
৫৩১,২৪৯

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১