মঙ্গলবার, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১১ই সফর, ১৪৪২ হিজরি
ads

বাঞ্ছারামপুর মো.নূরুল ইসলাম কলেজ পাঠদানের অনুমোদন পেল

নিজস্ব প্রতিবেদকঃ ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ধারিয়ারচর হাই স্কুল সংলগ্ন মো.নূরুল ইসলাম কলেজ পাঠদানের অনুমোদন পেল। জানাযায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার শিক্ষা মন্ত্রাণালয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বেসরকারি কলেজ শাখা বাংলাদেশ সচিবালয় ঢাকা থেকে ২-জানুয়ারি সারাদেশে ১৩টি প্রতিষ্ঠানকে উচ্চ মাধ্যমিক পর্যায়ে পাঠদানের শর্তসমূহে পাঠদানের অনুমতি দিলেন, যার মধ্যে ১টি বাঞ্ছারামপুর মো.নূরুল ইসলাম কলেজ।

কলেজের শর্তসমূহ (১)-শিক্ষক ও কর্মচারীদের বেতনবাতাদি কলেজের। (এমপিও না দেওয়ার শর্তে)স্ব-অর্থায়নে পরিচালিত হবে। (২)আগামী ০১(এক)বছরের মধ্যে শিক্ষার্থীর সংখ্যা ও পরীক্ষার্থীদের সংখ্যা সন্মানজনক পর্যায়ে উন্নীত করতে হবে। (৩)ভবিষ্যতে উক্ত প্রতিষ্ঠানের কোন শিক্ষক -কর্মচারীকে এমপিওভুক্ত করা যাবেনা। (৪)কলেজের কোন শাখা ক্যাম্পাস চালু করা যাবেনা। (৫)উক্ত অনুমোদন ভবিষ্যতের জন্য কোন প্রতিষ্ঠানের ক্ষেত্রে উদাহরণ অথবা নজির হিসাবে বিবেচিত হবেনা। (৬)সরকার প্রয়োজন মনে করলে যে কোন সময় যে কোন শর্ত আরোপ করতে পারবে।

(৭)বেসরকারি কলেজের ক্ষেত্রে প্রচলিত অন্যান্য সকল শর্ত মেনে চলতে হবে। (৮)কোন শর্ত প্রতিপালনে ব্যর্থ হলে সরকার যে কোন সময় এ অনুমোদন বাতিল করতে পারবে। জানা গেছে, উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মানিকপুর গ্রামের কৃতি সন্তান আলহাজ্ব মো.নূরুল ইসলাম এর চেষ্টায় বহুদিন পরে হলেও এলাকাবাসীর স্বপ্ন আজ পূরণ হয়েছে। আশে পাশে কোন কলেজ না থাকায় এই পশ্চিম এলাকার ছেলে মেয়েরা প্রায় পাঁচ কিলোমিটার দূরে বাঞ্ছারামপুর সরকারি ডিগ্রি কলেজে যেয়ে লেখাপড়া করতে হয়।

Share with Others

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৩,৫৪৬,৬৫১
সুস্থ
২৪,৮৭৬,১৬৯
মৃত্যু
১,০০৬,৩৩৭

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১