শনিবার, ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
১১ই জুলাই, ২০২০ ইং
১৯শে জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

নবীনগর গণিশাহ্ (রঃ)এর ভক্ত ও আশেকানের ৫১ তম পবিত্র বার্ষিক মহাসম্মেলন অনুষ্ঠিত

মো.নাছির উদ্দিন-বাঞ্ছারামপুর -ব্রাহ্মণবাড়িয়া-প্রতিনিধি।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বড়িকান্দি ইউনিয়নের থোল্লাকান্দি
১৯/২০/২১ শে জানুয়ারি ২০২০ইং হযরত দয়াল গণিশাহ্ (রঃ)এর ভক্ত ও আশেকানের ৫১তম পবিত্র বার্ষিক মহাসম্মেলন অনুষ্ঠিত হয়।

পার্থিব জগতের মায়াজাল ছিন্নকারী, সৃষ্টিকর্তার অপার রহস্যের সান্নিধ্যে লাভকারী, মহামানব হজরত দয়াল “গণি শাহ্”(রঃ) এর ভক্ত সম্মেলনের ভক্ত গন প্রতিবারের ন্যায় এবার ও আসন্ন শত বছর আগের সেই পুরানো বাউলি বিলাপের সুর কোন বিরহী ভক্তের হৃদয় থেকে বের হয়ে আসছিল। ভেজা চোখের পাতা ভারি করে দিয়ে কে- বা বলতে পারে সেই মরমী কথার সুর, সুর করুন রাগে আজও মুর্শিদ জগতে ভেসে বেড়ায় যা শুনে ভক্তের হৃদয় বিগলিত হয়।বাষ্প রোদ্র কণ্ঠে হৃদয় তন্ত্রি ছেড়া ঐ সুরের সঙ্গে কণ্ঠ মেলায় এরই ধাবাহিকতায় ৫১ তম পবিত্র মহা সম্মেলনে মুর্শিদ ভক্ত আশেকানদের মহামিলনের দিন গুলোতে সাম/কাওয়ালী পরিবেশন করেন ১৮ তারিখ বাদ যোহর গোসল দান, কোরআন তিলাওয়াত, তাসবীহ ও মিলাদ মাহফিল ও গীলাফ দানের মাধ্যমে পবিত্র মাজারে পুষ্পমাল্য অর্পণ করে উদ্বোধনী পতাকা উত্তোলন করেন।
১ম রজনিতে কোরআন তিলাওয়াত, তাসবীহ ও মিলাদ মাহফিল শেষে বিচার গান করেন আবুল সরকার ও পাগল মনির। ২য় রজনিতে কোরআন তিলাওয়াত, তাসবীহ ও মিলাদ মাহফিল শেষে সামা পরিবেশন করেন লতিফ সরকার ও কাজল দেওয়ান। ৩য় রজনিতে কোরআন তিলাওয়াত, তাসবীহ ও মিলাদ মাহফিল শেষে সামা পরিবেশ করেন বাবুল সরকার ও সুনিল কর্মকার । উক্ত ভক্ত সম্মেলনে আ.মালেক মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ওবায়দুল করিম বুলবুল (এমপি)
বাৎসরিক এই মহামিলনের ৫০ লক্ষ লোকের সমবেত হয় এতে ১০ লক্ষ লোকের খাবারের আয়োজন করেন মাজার কমিটি।
থাকে পার্শবর্তী এলাকা সিসিটিভি নিয়ন্ত্রিত, ফ্রি মেডিকেল টিম, আইন শৃঙ্খলা বাহিনী ও ১০০ লোক সেচ্ছাসেবক দল।ঔরসকে কেন্দ্র করে এলাকার রাস্তা- ঘাটে কয়েক কিলোমিটার জ্যামে জর্জরিত সেই সাথে থাকে কয়েকটি গাড়ি পার্কিং এর জায়গা করে দেয়া হয়। ৮ই মাঘ ২২ই জানুয়ারি রোজ বুধবার মিলাদ মাহফিল শেষ করে আখেরী মোনাজাতের মাধ্যমে দয়াল গণি শাহ্ (রঃ) এর ভক্ত সম্মেলনের সমাপ্তি হয়।
এসময় বিশেষ অতিথি ছিলেন এডিশনাল এসপি মো.বিল্লাল হোসেন, জাতীয় পার্টির কাজী মামুনুর রশীদ,আলমগীর হুসেন দরবার উন্নয়ন পরিষদের সভাপতি মো, লুৎফর রহমান (লাল মিয়া) দরবার পরিষদের মহাসচিব মো.ইলিয়াস,উন্নয়ন পরিষদের মহাসচিব মাইনুল হক সিকদার দরবার পরিষদের কোষাধ্যক্ষ মো. আবু হানিফ সিনিয়র সভাপতি। ক্যাশিয়ার দরবার পরিষদের আতিউর রহমান,উন্নয়ন পরিষদের ক্যাশিয়ার মহসিন শাহিন, নুরে আলম, শামিম আহমেদ, রিপন মিয়া,তুষার রমিজ উদ্দিন (নুর মোঃ) প্রমূখ।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১২,৬৭৫,০৩৮
সুস্থ
৭,৪০২,৬৯২
মৃত্যু
৫৬৩,৯২৭

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১