বুধবার, ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং
৪ঠা সফর, ১৪৪২ হিজরী
ads

টঙ্গিবাড়িতে দিঘীরপাড় এ,সি ইনস্টিটিউশনে ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত

মোঃ লিটন মাহমুদ মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ি উপজেলার দিঘীরপাড় এ,সি ইনস্টিটিউশনে ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২ জানুয়ারি) উপজেলার দিঘীরপাড় এ,সি ইনস্টিটিউটশনে সকাল ১০টা ২০ মিনিট থেকে ১১টা ৩৫ মিনিট পর্যন্ত ৬ষ্ঠ শ্রেণির পরিক্ষার্থীদের ভর্তি পরিক্ষা নেওয়া হয়। এতে ২১৮ জন পরিক্ষার্থী ভর্তি পরিক্ষায় অংশগ্রহণ করে।৫ম শ্রেণির পাঠ্য বইয়ের বাংলা,ইংরেজি, গনিত,বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং সাধারণ বিজ্ঞান।

এই ৫টি বিষয়ের প্রতিটি বিষয়ে ১০ নাম্বার করে মোট ৫০ নাম্বারের উপর পরিক্ষা নেওয়া হয়। এসব পরিক্ষার্থীদের প্রাপ্ত নাম্বারের উপর ক্রমিক নং বন্টন করে ৪টি শাখার মাধ্যমে শিক্ষাদান দেওয়া হবে। সরেজমিনে দেখা যায়,ভর্তিচ্ছুক কমলমতি শিশুরা অত্যন্ত সুষ্ঠ-সুন্দর পরিবেশের মধ্য দিয়ে ভর্তি পরিক্ষায় অংশগ্রহণ করে। ৯৩ নং পূর্বরাখী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিএসসি পরিক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ফারিজা আক্তার সুসমিতা ও দিঘীরপাড় রজতরেখা আইডিয়াল একাডেমীর এ-গ্রেট প্রাপ্ত শিক্ষার্থী সুমাইয়া-এর কাছে পরিক্ষার বিষয়ে জানতে চাওয়া হলে তাঁরা জানায়, আমাদের পরিক্ষা খুব ভালো হয়েছে।সব গুলো প্রশ্নই কমন পরেছে।

৫০ মার্কের উত্তর দিয়েছি। এবিষয়ে দিঘীরপাড় এ,সি ইনস্টটিউশনের সিনিয়র শিক্ষক মো.লিয়াকত হোসেন জানান,৬ষ্ঠ শ্রণির ছাত্র-ছাত্রীদের ভর্তি পরিক্ষার ফলে এক দিকে তাঁদের মেধায়নের যাচাই-বাছাই করা হবে,অন্যদিকে তাঁদের রেজাল্ট -এর ভিত্তিতে ক্রমিক নাম্বার বন্টন করা হবে। এসময় পরিক্ষায় পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে,এম মোশাররফ হোসেন, ম্যানেজিং কমিটির সভাপতি আহসান কবির হালদার, সিনিয়র সহকারী শিক্ষক রুহুল আমীন,লিয়াকত হোসেন, লিপি আক্তার,ম্যানেজিং কমিটির সম্মানিত সদস্য রিয়াজুল ইসলাম হাকিমসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকমন্ডলী।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩১,৭৪৯,৫০৮
সুস্থ
২৩,৩৬৩,৪৩৪
মৃত্যু
৯৭৪,০১৫

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১