বৃহস্পতিবার, ১৮ই আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
২রা জুলাই, ২০২০ ইং
১০ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

ক্রিকেটার আশরাফুল ৫০ দিনে ১২কেজি ওজন কমিয়েছেন

কাজী খলিলুর রহমানঃ মাস দেড়েক আগে যারা মোহাম্মদ আশরাফুলকে দেখেছিলেন, তারা এখন দেখলে ঠিক চিনতে পারবেন কি না সন্দেহ! কারণ, গত দেড় মাসে ১২ কেজি ওজন কমিয়ে শরীর একেবারে ঝরঝরে করে ফেলেছেন ৩৫ বছর বয়সি আশরাফুল। কীভাবে করলেন? কেন করলেন? সেটাই কি বড় প্রশ্ন নয়?

বিপিএলের আগে তাকে শেষবার দেখা গিয়েছিল মিরপুর শের-ই-বাংলায়। ছিল মুখভর্তি দাড়ি। শরীরের সঙ্গে মুখও ছিল ভারী। পারফরম্যান্সের কারণে তাকে বিপিএলে নেয়নি কোনো দল। সেই সুযোগটি ভালোভাবে কাজে লাগিয়ে আশরাফুল মনোযোগী হন ফিটনেসে।

দীর্ঘ সময় ছিলেন দেশের বাইরে। ফিটনেসের কাজটা দেশের বাইরে করেছেন। খাওয়া-দাওয়া নিয়ন্ত্রণের পাশাপাশি নিয়মিত জিমে সময় কাটিয়েছেন। প্রতিদিন প্রায় ১০ কিলোমিটার হেঁটেছেন। যোগব্যায়াম করেছেন। শক্তি বাড়াতে করেছেন ওয়েটলিফটিং।

আশরাফুল জানালেন, গত ৫০ দিনে ওজন কমিয়েছেন ১২ কেজি। ৭৩ কেজি থেকে তার ওজন এখন ৬১। ওজন কমানোর ফলও পেয়েছেন ‘অ্যাশ’। বিসিএলে দল পাওয়া ‘এ’ ক্রিকেটার বিপ টেস্টে ১১ স্কোর করে সবাইকে চমকে দিয়েছেন।

বয়স বেড়েছে। ২২ গজে থাকার সুযোগ আরও কয়েক বছর। শেষ কয়েকটি বছর নিজের মতো করে ক্রিকেট খেলতে চান জাতীয় দলের সাবেক অধিনায়ক, ‘আরও কয়েকটি বছর ভালোমতো ক্রিকেট খেলার জন্য ফিটনেসে মনোযোগ দিয়েছি। আশা করছি সামনের কয়েকটা বছর ভালোমতো ক্রিকেট খেলতে পারব। বিসিএল খেলার সুযোগ হয়েছে। আশা করছি লীগ ভালোমতো খেলতে পারব। এরপর ঢাকা লীগও আছে।’

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৪৫,৪৮৩
সুস্থ
৫৯,৬২৪
মৃত্যু
১,৮৪৭

বিশ্বে

আক্রান্ত
১০,৮১০,৩১৫
সুস্থ
৬,০৩৩,০০৮
মৃত্যু
৫১৯,০৮৩

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১