বুধবার, ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
১২ই আগস্ট, ২০২০ ইং
২১শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

করোনা ভাইরাসে ভারতে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত

দেশটুডে২৪ অনলাইন ডেস্কঃ ভারতের কেরালায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত করা হয়েছে। আজ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে ভারত সরকার।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, উহান বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এক ভারতীয়ের শরীরের করোনাভাইরাসের সন্ধান পাওয়া গেছে। তিনি সম্প্রতি চীন থেকে ভারতে আসেন। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ওই রোগীকে কেরালার একটি হাসপাতালে আলাদা রাখা হয়েছে। তার প্রতি তীক্ষ্ণ নজর রাখা হচ্ছে। রোগীর অবস্থা স্থিতিশীল।

এছাড়া কেরালায় ৪০০ জনেরও বেশি মানুষকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। করোনাভাইরাস মোকাবেলায় ভারতের বিভিন্ন বিমানবন্দরে প্রায় ত্রিশ হাজার মানুষকে পরীক্ষা করা হয়েছে।

বৃহস্পতিবার পর্যন্ত চীনে এই প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৭০ জনে দাঁড়িয়েছে।

চীন ছাড়াও জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, ভিয়েতনাম, আরব আমিরাত, তাইওয়ান, নেপাল, ফ্রান্স, সৌদি আরব, কানাডা ও ভারতসহ অন্তত ১৭টি দেশে এ ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেল।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর সন্ধান পাওয়া যায়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা নতুন এ ভাইরাসের নাম দিয়েছে ২০১৯ নভেল করোনাভাইরাস।

চীনে সফর করেছেন এমন লোকজনের মাধ্যমেই এই ভাইরাস ছড়িয়ে পড়ছে অনেক দেশে।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
২০,৫২৮,৬৮০
সুস্থ
১৩,৪৪৯,১০১
মৃত্যু
৭৪৬,০০০

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১