বুধবার, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
৮ই জুলাই, ২০২০ ইং
১৬ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

আওয়ামী লীগের ৪ কাউন্সিলর প্রতীক বরাদ্দের দিনেই পাস

দেশটুডে২৪ নিউজ: ঢাকার দুই সিটির নির্বাচনে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে শুক্রবার। তবে এ দিনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত চার কাউন্সিলর প্রার্থী।

এ চারজন হলেন ২৫ নম্বর সাধারণ ওয়ার্ডের মো. আনোয়ার ইকবাল, ৪৩ নম্বর সাধারণ ওয়ার্ডের মো. আরিফ হোসেন (বর্তমান কাউন্সিলর) ও সংরক্ষিত ৬ নম্বর ওয়ার্ডের (১৬, ১৭, ২১ নম্বর সাধারণ ওয়ার্ড মিলিয়ে) নারগীস মাহতাব (বর্তমান কাউন্সিলর) এবং সংরক্ষিত ৮ নম্বর ওয়ার্ডের (২২, ২৩, ২৬ মিলিয়ে) নিলুফার রহমান।

আর কোনো বৈধ প্রার্থী না থাকায় দুটি সাধারণ ওয়ার্ড ও দুটি সংরক্ষিত ওয়ার্ডের এই চার প্রার্থীকে আলাদা আলাদা বিজ্ঞপ্তির মাধ্যমে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, ‘দক্ষিণ সিটির ২৫ ও ৪৩ নম্বর সাধারন ওয়ার্ড এবং ৬ ও ৮ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।’

দক্ষিণের সংরক্ষিত ৮ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত নিলুফার রহমান বলেন, আরো ৪ জন মনোনয়নপত্র নিলেও কেউ জমা দেননি। আমিই একমাত্র প্রার্থী ছিলাম এ ওয়ার্ডে।

সংরক্ষিত ৬ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত নারগীস মাহতাব বলেন, আমার সংরক্ষিত আসনে আরো দুজন প্রার্থী ছিলেন। তারা বৃহস্পতিবার প্রার্থিতা প্রত্যাহার করে নেন। এর ফলে আমি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছি। আমি রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে এ সংক্রান্ত কাগজপত্র নিয়ে এসেছি। কেন অন্যরা প্রত্যাহার করেছেন সে বিষয় জানা নেই বলে জানান বর্তমান এ কাউন্সিলর।

উত্তর সিটি করপোরেশন নির্বাচনে কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হননি। ৩০ জানুয়ারি ভোট শেষে সবার সঙ্গে এই চার প্রার্থীর ফলাফলও গেজেট আকারে প্রকাশ করা হবে।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭২,১৩৪
সুস্থ
৮০,৮৩৮
মৃত্যু
২,১৯৭

বিশ্বে

আক্রান্ত
১১,৯৭৫,৭৫৫
সুস্থ
৬,৯২০,৫৭৬
মৃত্যু
৫৪৭,১২৪

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১