বৃহস্পতিবার, ২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
৬ই আগস্ট, ২০২০ ইং
১৪ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

২৫৭ টাকা নিয়ে ঘর ছাড়া যুবকের হাতে আজ জাতীয় চলচ্চিত্র পুরস্কার

দেশটুডে২৪ নিউজ: প্রায় পনের বছর আগের কথা। ২০০৫ সালে মিডিয়াতে কাজ করার স্বপ্ন দেখে ময়মনসিংহ থেকে ঢাকায় এসেছিল ছেলেটি। নবাবপুরের একটা মেসে ঠাঁই হয় তার। খেয়ে না খেয়ে ঢাকা শহরে ছুটোছুটি করে আবার ফিরে যায় সে। এর বেশ কিছুদিন পর বিটিভি একটা ফ্যাশন শোতে অংশগ্রহণের সুযোগ আসে।

কিন্তু কী আর করা! ময়মনসিংহ থেকে ঢাকায় আসার মতো টাকা নেই কাছে। বন্ধুরা মিলে তাকে ২৫৭ টাকা জোগাড় করে দেয়। সেই টাকা নিয়ে ঢাকায় আসে ছেলেটি। গল্পটা সেখান থেকেই শুরু। ছেলেটির নাম চিত্রনায়ক আরেফিন শুভ।

২০০৭ সালে মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ক্লোজআপ টুথপেস্টের একটা টিভিসি করে আলোচনায় চলে আসে শুভ। এরপর আর তাকে পিছন ফিরে তাকাতে হয়নি। নাটকে অভিনয় করেও বেশ জনপ্রিয়তা অর্জন করেন।

২০১০ সালে খিজির হায়াত খান পরিচালিত ‘জাগো’ চলচ্চিত্রের মাধ্যমে শুভর বড় পর্দায় অভিষেক। ২০১২ সালের প্রথম দিকে মোস্তফা কামাল রাজের ‘ছায়াছবি’ নামক একটা রোমান্টিক সিনেমায় অভিনয় করেন তিনি। এরপর পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী, ভালবাসা জিন্দাবাদ, মন বোঝেনা ছবির শুটিং করেন। ২০১৩ সালে ইফতেখার চৌধুরীর ‘অগ্নি’ ছবিতে অভিনয় করেন। এরপরের গল্প সবার জানা।

সেই ২৫৭ টাকা নিয়ে ঢাকায় আসা আরিফিন শুভ’র হাতে রোববার (৮ ডিসেম্বর) উঠেছে বাংলাদেশের চলচ্চিত্রের একমাত্র রাষ্ট্রীয় ও সর্বোচ্চ চলচ্চিত্র পুরস্কার। ২০১৭ সালের ‘ঢাকা অ্যাটাক’ সিনেমায় অভিনয়ের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শুভ গ্রহণ করেছেন সেরা অভিনেতার পুরস্কার।

প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করে নিজের অনুভূতি জানাতে গিয়ে শুভ বলেন, ‘ঢাকা অ্যাটাক সিনেমার পুরো টিমসহ আমার দর্শকদের জন্য বিশেষ কৃতজ্ঞতা। জুরিবোর্ড আমাকে যোগ্য মনে করেছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। শুধু মনে হচ্ছে এখন থেকে দায়িত্বটা আরও অনেক বেড়ে গেল।’

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৮,৯১৯,৭১৯
সুস্থ
১২,০৭৫,৭৯৩
মৃত্যু
৭০৯,২৪৬

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১