বুধবার, ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
১২ই আগস্ট, ২০২০ ইং
২১শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী
ads

হোমনায় নবনির্মিত দড়িচর উচ্চ বিদ্যালয় উদ্বোধন করেন এমপি সেলিমা আহমাদ মেরী

মো.নাছির উদ্দিন-হোমনা-কুমিল্লা-প্রতিনিধি: কুমিল্লার হোমনায় নবনির্মিত দড়িচর উচ্চ বিদ্যালয় উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের দড়িচরে উচ্চ বিদ্যালয় উদ্বোধন করা হয়। এ উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কুমিল্লা-২ হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্মিত বিদ্যালয়ের উদ্বোধন করেন ও আলোচনা সভায় বক্তব্য রাখেন। বক্তব্যে তিনি বলেন- গুনগতমান শিক্ষার কোনো বিকল্প নেই।

অনেকেই শিক্ষায় শিক্ষিত হয়, কিন্তু সবাই গুনগতমান শিক্ষায় শিক্ষিত হতে পারে না। ছাত্র-ছাত্রীরা যাতে গুনগতমান শিক্ষায় শিক্ষিত হতে পারে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নসহ শিক্ষার গুণগত মাণ নিশ্চিত করণে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দেন। তিনি শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি শারীরিক ও মানসিকভাবে গড়ে তুলতে খেলার মাঠের জন্য এক লাখ টাকা অনুদানের ঘোষণা দেন। এ সময় ইউএনও তাপ্তি চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার, মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী রুহুল আমিন, ইউপি চেয়ারম্যান মফিজুল ইসলাম গনি, বিশিষ্ট ব্যবসায়ী গোলাম মোস্তফা, ঘাগুটিয়া ইউনিয়নের আ’লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রনি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, অভিভাবক সদস্য আবু হানিফ, স্বর্নপদকপ্রাপ্ত কৃষক লাল মিয়া, শিক্ষার্থী মীম প্রমুখ।

উল্লেখ্য যে, চলতি বছরের ২০ এপ্রিল ২০১৯ খ্রি. তৎকালিন ইউএনও আজগর আলীর তত্ত্বাবধানে বিদ্যালয়টির ভিত্তি প্রস্তর স্থাপন করেন কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর। জানা গেছে, বিদ্যালয়ে ১১ জন শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে এবং ৬ষ্ঠ শ্রেনিতে (৭০)৭ম শ্রেনিতে( ১০)৮ম শ্রেনিতে) (১২) ও নবম শ্রেনিতে( ৯) জন মোট ১০১ জন ছাত্র-ছাত্রী ভর্তি করানো হয়েছে। পহেলা জানুয়ারি, ২০২০ খ্রি. থেকে বিদ্যালয়ের পাঠদান যথারীতি শুরু হবে। উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি ও আ’লীগের সদস্য খন্দকার মাহবুবুর রহমান এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন পৌর মেয়র এ্যাড. নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার, ওসি সৈয়দ ফজলে রাব্বী, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুজ্জামান খোকন ও যুগ্ন সম্পাদক গাজী ইলিয়াস, ছাত্র লীগের আহবায়ক ফয়সাল সরকারসহ বিভিন্ন দপ্তরের অফিসার, বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মী ইউপি চেয়ারম্যানবৃন্দ, অভিভাবক , সাংবাদিক, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
২০,৫৪২,৭৫৮
সুস্থ
১৩,৪৬০,৬৪৩
মৃত্যু
৭৪৬,৩৩৭

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১