সোমবার, ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
১৩ই জুলাই, ২০২০ ইং
২১শে জিলক্বদ, ১৪৪১ হিজরী
ads

সিটি কর্পোরেশন নির্বাচনে শেষ মুহুরর্তে প্রার্থীতা বাতিলের ভয় থেকে একাধিক কাউন্সিলর প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত বিএনপির

আসিফ সোহান: ২০২০ এর আসন্ন ঢাকার উত্তর ও দক্ষিন দুটো সিটি কর্পোরেশন নির্বাচন হতে যাচ্ছে। এর মধ্যে আওয়ামীলীগ ঢাকা উত্তরের জন্য বর্তমান মেয়র আতিকুল ইসলাম এবং ঢাকা দক্ষিণের জন্য ব্যারিস্টার ফজলে নুর তাপসের মনোনয়ন চুরান্ত করেছেন। এদিকে বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপি প্রথমদিকে সংসদ নির্বাচনের একাধিক প্রার্থী দেবার ফলে নানা সমালোচনা ও তিক্ত অভিজ্ঞতা থেকে এবারের কাউন্সিলর পদে একজন করে চুরান্ত প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল স্থায়ী কমিটি ও তারেক রহমানের স্কাইপ বৈঠকের মধ্যদিয়ে।

কিন্ত গতরাতে স্থায়ী কমিটির নিতিনির্ধারনী পর্যায়ের গুরুত্বপুর্ন এক সদস্য ও সাবেক মেয়র সংসদ নির্বাচনে নির্বাচন কমিশন কতৃক প্রার্থীতা বাতিলের বিষয়টি সামনে এনে লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে বিষয়টি নিয়ে সম্ভাব্য একটি সমস্যার বিষয়ে কথা বলেন। তিনি বলেন ‘ আমরা যে একজন করে প্রার্থী দিচ্ছি এটি হয়তো একটি ভুল সিদ্ধান্ত হতে চলেছে, কোন কারনে যদি কারো প্রার্থীতা নির্বাচন কমিশন কতৃক অবৈধ হয় সেক্ষেত্রে বিএনপির আর কোন প্রার্থী থাকবেনা।‘

তারেক রহমানও এই কথায় সমর্থন দিয়ে বিষটি নিয়ে স্থায়ী কমিটির বৈঠকে আলোচনার মধ্যদিয়ে একাধিক প্রার্থী বা যারা ইচ্ছুক রয়েছে সবাইকে মনোনয়ন জমা দিতে বলার সিদ্ধান্ত নিতে বলা হয়। এখন বিএনপির একটি ওয়ার্ডের জন্য একাধিক ব্যাক্তি মনোনয়ন জমা দিতে পারবে। এর পর দল একজনকে সমর্থন দিলে বাকিরা প্রত্যাহার করে নেবে।

শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on email
Share on print

আরও পড়ুন:

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১৩,০৪২,৫৬৪
সুস্থ
৭,৫৮৮,৭৮৯
মৃত্যু
৫৭১,৭০১

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১